ভিনরাজ্যে আটকে শ্রমিকদের সাহায্যের আর্জি জানিয়ে ১৮ রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি মমতার

242

কলকাতা: বাংলার অসংখ্য শ্রমিক লকডাউনের জেরে বিভিন্ন রাজ্যে আটকে পড়েছেন। তাঁদের জন্য উদ্বিগ্ন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার শ্রমিকদের খাদ্য, বস্ত্র, আশ্রয় ও প্রয়োজনীয় চিকিৎসার আর্জি জানিয়ে ১৮ রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন তিনি। তামিলনাড়ু, ওডিশা, তেলাঙ্গানা, কর্ণাটক, মহারাষ্ট্র, কেরালা, হিমাচলপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, দিল্লি, ঝাড়খণ্ড, রাজস্থান, বিহার, গোয়া, গুজরাত, ছত্তীসগড়, অন্ধ্রপ্রদেশ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীদের বৃহস্পতিবার চিঠি দিয়েছেন মমতা।

মমতা লিখেছেন, করোনা মোকাবিলায় লকডাউনের জেরে বিভিন্ন রাজ্য়ে বাংলার শ্রমিকরা আটকে পড়েছেন। আমাদের পক্ষে তাঁদের কাছে পৌঁছনো সম্ভব নয়। ৫০-১০০ জন শ্রমিক দল বেঁধে থাকায় প্রশাসন তাঁদের সহজেই চিহ্নিত করতে পারবে। বাংলার শ্রমিকদের খাদ্য়, আশ্রয় ও প্রয়োজনীয় চিকিৎসার ব্য়বস্থা করতে অনুরোধ করছি। আমাদের রাজ্য়ে আটকে পড়া শ্রমিকদেরও জন্য সবরকম সাহায্য করছি আমরা। রাজ্য়ের মুখ্য়সচিব আপনাদের রাজ্য়ের মুখ্য়সচিবদের চিঠি দিয়ে বিস্তারিত তথ্য দেবেন।

- Advertisement -

অন্যদিকে, রাজ্যে করোনা নিয়ে আরও সতর্কতা গ্রহণ করেছে রাজ্য সরকার। করোনা মোকাবিলায় বৃহস্পতিবার ১২ জন চিকিৎসক বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি তৈরি করলেন মুখ্যমন্ত্রী। চিকিৎসা বিজ্ঞানে বিশেষ পারদর্শী চিকিৎসকদের নিয়ে এই কমিটি তৈরি করা হয়েছে। করোনা আক্রান্ত রোগীদের কিভাবে আলাদা করে রাখা উচিত, নোভেল করোনার পরীক্ষা সংক্রান্ত সুবিধা গুলো কিভাবে পাওয়া যাবে, সংক্রমণ আটকাতে কেমন ব্যবস্থা নেওয়া উচিত, কিভাবেই বা হবে এর চিকিৎসা ইত্যাদি বিষয়ে পরামর্শ দেবে এই কমিটি। সেই মতো করোনার সংক্রমণ ঠেকাতে উপযুক্ত স্বাস্থ্য পরিকাঠামো তৈরি করা হবে রাজ্যে।