সেচ নালার উপরে ভাঙা কালভার্ট দিয়ে যাতায়াত সমস্যায় এলাকাবাসী

253

জটেশ্বর: বিগত বর্ষায় প্রবল জলস্রোতের কারণে ময়মনসিংহ পাড়া ধ্যানারপুল সংযোগকারী রাস্তার মাঝে সেচ খালের উপর থাকা কালভার্ট ভেঙে যায়। সংস্কার না হওয়ায় সেই ভাঙা কালভার্টটি যাতায়াতের ক্ষেত্রে বিপদের কারণ হয়ে দাড়িয়েছে স্থানীয়দের কাছে। অনেকেই পন্যবাহী গাড়ি কিংবা বাজার ঘাট করতেও সমস্যার মুখোমুখি হচ্ছেন বলে দাবি স্থানীয়দের।

স্থানীয় বাসিন্দা দীলিপ বর্মন বলেন, ‘বহু পুরোনো এই সেচ খালের উপর কোনও কালভার্ট বা যাতায়াতের কোনও ব্যাবস্থা নেওয়া হয়নি সেচ দপ্তরের তরফে। সেখানে হুইম পাইপের কালভার্ট তৈরি করা হয়।বর্তমানে কালভার্টটি ভেঙে যাওয়ায় যাতায়াতে সমস্যা দেখা দিয়েছে।

- Advertisement -

অলোক রায় বলেন, ময়মনসিংহ পাড়া, কাঠালবাড়ি এলাকার বেশ কিছু মানুষ জাতীয় সড়কে পৌঁছতে কিংবা বাজার ঘাট করতে এই সেচ খাল পেড়িয়ে যাতায়াত করে। বর্ষায় সেচ খালের কালভার্টটি ভেঙে যাওয়ায় কোনও রকম যান চলাচল করতে পারছে না। ফলে বহু সমস্যার সম্মুখীন হতে হচ্ছে স্থানীয়দের। আমরা চাই সমস্যার নিরসন করা হোক।

এবিষয়ে সেচ দপ্তরের আলিপুরদুয়ার ডিভিশনের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার প্রিয়ম গোস্বামীকে ফোন করা হলেও তিনি ফোন ধরেন নি। তাই তাঁর বক্তব্য পাওয়া যায় নি। তবে জটেশ্বর-২ গ্রাম পঞ্চায়েতের ১৪৬/৪৭ নম্বর অংশের পঞ্চায়েত সদস্যা মাধবী রায় বলেন, কালভার্টটি ভেঙে যাওয়ার পরই প্রধানকে জানিয়েছি। আবারও জানাবো।