কাশ্মীরে পাক হামলায় শহিদ ভারতীয় জওয়ান

849

অনলাইন ডেস্ক: ফের উপত্যকায় অশান্তি। জম্মু ও কাশ্মীরে আবারও যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি চালাল পাকিস্তান। শনিবার রাজৌরি জেলার নওশেরা সেক্টরে পাকসেনার ছোড়া গোলার আঘাতে শহিদ হয়েছেন এক জওয়ান। তাঁর নাম পাতিল সংগ্রাম শিবাজি। 

প্রসঙ্গত, এক সপ্তাহ আগেই নিয়ন্ত্রণরেখা বরাবরগুরেজ ও উরি সেক্টরে পাকিস্তানের ভারী গোলাবর্ষণে পাঁচজন জওয়ান শহিদ হন। মৃত্যু হয় ৫ সাধারণ নাগরিকের। তবে সেইদিনই পালটা আক্রমণ চালায় ভারত। পাকসেনার অন্তত ১০ জন জওয়ান ভারতের হামলায় নিহত হন। তবে ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিনা প্ররোচনায় সীমান্তে গোলাগুলি চালাল পাকিস্তান।

- Advertisement -

এদিকে বৃহস্পতিবার ভোরে জম্মুর নগরোটায় এনকাউন্টারে নিকেশ হয় চার সশস্ত্র জঙ্গি। পাকিস্তান থেকে আসা ওই জঙ্গিরা জম্মু-শ্রীনগর হাইওয়ে ধরে একটি ট্রাকে চেপে কাশ্মীরে যাওয়ার চেষ্টা করেছিল। এরপর জওয়ানরা ট্রাকটি চারপাশ থেকে ঘিরে গুলি চালান। এতে ওই চার জঙ্গি খতম হয়।

এদিকে এই ঘটনার পরই নড়েচড়ে বসে ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, বিদেশ সচিব হর্ষ শ্রিংলা ছাড়াও দেশের শীর্ষ গোয়েন্দা আধিকারিকেরা বিশেষ বৈঠকে বসেন।

প্রধানমন্ত্রী এই বিষয়ে টুইটও করেন। তিনি লেখেন, বৃহস্পতিবার ভোরে খতম হওয়া ৪ জঙ্গি পাক মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ জঙ্গি। তাদের কাছ থেকে প্রচুর পরিমাণ আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার হয়েছে। এ থেকে বোঝা যায়, বড় ধরনের হামলা চালানোই উদ্দেশ্য তারা এদেশে ঢুকেছিল।