সেগুন কাঠ সহ গ্রেপ্তার এক

530

জটেশ্বর: শনিবার জটেশ্বর এলাকার দু’জায়গা থেকে বেআইনি সেগুন কাঠ উদ্ধার করল বন দপ্তর ও পুলিশ। এদিন বেলা ১টা নাগাদ খগেনহাট-জটেশ্বর সড়কে মারুতিভ্যানে চাপিয়ে এক কাঠ মাফিয়া সেগুন কাঠ পাচার করছিল।

মারুতিভ্যান সহ কাঠ মাফিয়াকে পাকড়াও করে জটেশ্বর ফাঁড়ির পুলিশ। ধৃতের নাম বাবলু মিঞা (৩৫)। পুলিশ জানিয়েছে, আটক হওয়া সেগুন কাঠের বাজার মূল্য প্রায় ২০ হাজার টাকা। জটেশ্বর ফাঁড়ির পুলিশ আধিকারিক অরুপ বৈদ্য বলেন, মারুতি গাড়িতে চাপিয়ে সেগুন কাঠগুলি পাচার করছিল অভিযুক্ত। তাঁকে আগামীকাল আলিপুরদুয়ার কোর্টে তোলা হবে।

- Advertisement -

অন্যদিকে দ্বিতীয় ঘটনাটি ঘটেছে জটেশ্বর-১ গ্রাম পঞ্চায়েতের কড়াইবাড়ি এলাকায়। সেখানে বনকর্মীদের অভিযানে প্রায় ৫০ সিএফটি সেগুন কাঠ উদ্ধার হয়। একই দিনে দুই জায়গায় বেআইনি কাঠ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, জটেশ্বর-১ গ্রাম পঞ্চায়েতের কড়াইবাড়ি এলাকার গ্যারগেন্দা নদীর পাড়ে একটি খোলা জমিতে সেগুন কাঠগুলি মজুত করেছিল কাঠ মাফিয়ারা। খবর পেয়ে দলগাঁও রেঞ্জের বনকর্মীরা ওই জমি থেকে কাঠগুলি উদ্ধার করে নিয়ে যান।

বনদপ্তর জানিয়েছে, উদ্ধার হওয়া কাঠের পরিমাণ প্রায় ৫০ সিএফটি। যার আনুমানিক বাজারমূল্য দেড় লক্ষ টাকা। দলগাঁও রেঞ্জের রেঞ্জ আধিকারিক দোর্জয় শেরপা বলেন, একটি জমিতে বেআইনি কাঠগুলি পড়েছিল। সেগুলি উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।