দিনহাটায় আগ্নেয়াস্ত্র সহ ধৃত ১

227

দিনহাটা: দুটি আগ্নেয়াস্ত্র সহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করল দিনহাটা থানার পুলিশ। ধৃতের নাম উত্তম বর্মন(৩৪)। সে দিনহাটা ২ ব্লকের বড়শাকদল গ্রাম পঞ্চায়েতের হেদারহাট এলাকার বাসিন্দা। মঙ্গলবার দুপুরে দিনহাটা ১ ব্লকের দিনহাটা ভিলেজ ১ গ্রাম পঞ্চায়েতের কুমারটারি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ধৃত ওই ব্যক্তি এদিন বাইকে করে দিনহাটা শহর সংলগ্ন স্টেশন পাড়ার অভিমুখে যাচ্ছিল। খবর পেয়ে কুমারটারি এলাকায় তাকে প্রথমে আটক করে পুলিশ। এরপর তল্লাশি চালাতেই তার কাছ থেকে ৬ রাউন্ড ও ৩ রাউন্ড গুলি সহ দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

- Advertisement -

এদিকে ২০২১-এর বিধানসভা ভোটের আগে জোড়া আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। দীর্ঘদিন ধরেই দিনহাটা বিধানসভা আসনের গ্রামাঞ্চলের নাজিরহাট, শালমারা, বাসন্তীরহাট, বুড়িরহাট সহ একাধিক এলাকায় বোমাবাজি ও গুলি চালানোর ঘটনা প্রায়শই নজরে আসছে। মূলত বিভিন্ন দলের গোষ্ঠীকোন্দল ও রাজনৈতিক অশান্তির জেরে ক্ষতি হচ্ছে স্বাভাবিক জনজীবন। এমতাবস্থায় বিধানসভা ভোটের আগে প্রত্যন্ত এই এলাকা থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনা গ্রামাঞ্চলের উত্তপ্ত পরিস্থিতি প্রকাশ করছে বলেই মত স্থানীয়দের। তাই এলাকায় কড়া পুলিশি নজরদারির দাবি জানিয়েছেন তাঁরা। এইবিষয়ে দিনহাটা থানার তরফে জানানো হয়, আগ্নেয়াস্ত্র দুটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। পাশাপাশি ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে ঘটনার তদন্ত চলছে। এই ঘটনার সঙ্গে কোনও বড় চক্র জড়িয়ে রয়েছে কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ।