শিলিগুড়িতে পিস্তল সহ গ্রেপ্তার ১

481

শিলিগুড়ি: উত্তরবঙ্গ সংবাদের খবরের জেরে শিলিগুড়ি জলপাই মোড় এলাকায় অভিযান চালিয়ে ৯ এমএম পিস্তল সহ একজনকে গ্রেপ্তার করল শিলিগুড়ি থানার পুলিশ। মঙ্গলবার রাত ৮টা ৩০ মিনিট নাগাদ শিলিগুড়ি থানার সাদা পোশাকের পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করে। ধৃতের নাম দেবানন্দ যোশী (৫২)। অভিযুক্ত ব্যক্তি শিলিগুড়ির খালপাড়া ফাঁড়ির গঙ্গানগরের বাসিন্দা বলে জানা গিয়েছে।

ধৃতের হেপাজত থেকে শুধু ৯ এমএম পিস্তলই পেয়েছে পুলিশ। ধৃতকে বুধবার শিলিগুড়ি মহকুমা আদালতে তুলে হেপাজতে নেবে পুলিশ। বিষয়টি নিয়ে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের সহকারি পুলিশ কমিশনার (জোন-১) স্বপন সরকার বলেন, গোপন সূত্রে খবর পেয়ে জলপাই মোড় এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতকে পুলিশ হেপাজতে নেওয়ার আবেদন জানানো হবে।

- Advertisement -

শিলিগুড়ির বিভিন্ন এলাকায অবৈধ পিস্তলের রমরমা কারবার চলছে বলে অভিযোগ। বিশেষ করে গঙ্গানগর, ইস্টার্ন বাইপাস, এনজেপি থানা এলাকায় অবাধে পিস্তল মিলছিল বলে খবর। সোমবারই বিষয়টি নিয়ে উত্তরবঙ্গ সংবাদে খবর প্রকাশিত হয়। খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন ডেপুটি পুলিশ কমিশনার জোন (১) জয় টুডু। এরপরেই সোমবার রাতে সেনাবাহিনীর গোয়েন্দা দপ্তর সূত্রে পুলিশের কাছে একটি খবর আসে।

পুলিশ জানতে পারে বিহার থেকে একটি পিস্তল শিলিগুড়িতে নিয়ে আসা হয়েছে। শিলিগুড়ির গঙ্গানগরের এক ব্যক্তির মাধ্যমে তা নেপালে পাচার করা হবে। সেইমত খবর পেয়ে শিলিগুড়ি থানার পুলিশ জলপাই মোড় এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্তকে হাতেনাতে পাকড়াও করে। ধৃতের হেপাজত থেকে উদ্ধার হয় পিস্তল। জেরায় অভিযুক্ত স্বীকার করে পাচারের উদ্দেশ্যে ওই পিস্তল নিয়ে আসা হয়েছিল।

মণিপুরের একটি দুস্কৃতী দল যারা বর্তমানে নেপালে গা ধাকা দিয়ে রয়েছে তাদের কাছে এই পিস্তল পৌঁছনোর কথা ছিল বলে পুলিশ জানতে পেরেছে। তবে কে এই পিস্তল নিয়ে আসল, টাকাই বা কোথা থেকে আসল, সত্যিই কী নেপালে যাচ্ছিল তা জানতে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।