বজ্রপাতে মৃত ১, আহত ২

268

মানিকগঞ্জ: বজ্রপাতে মৃত্যু হল একজনের। ঘটনায় গুরুতর আহত আরও ২জন। বৃহস্পতিবার দুপুর নাগাদ ঘটনাটি ঘটেছে বাংলাদেশ সীমান্তবর্তী খারিজা বেরুবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের অধীন খয়েরবাড়ি দোমুখা এলাকায়। মানিকগঞ্জ থানা সূত্রে জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম সত্যেন্দ্রনাথ রায়(৪৭)। আহতরা হলেন তারিণী রায় ও জিতেন্দ্রনাথ রায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মত এদিনও সকালবেলা অন্যদের সঙ্গে ওই ব্যক্তিরা ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতারের ওই প্রান্তে ভারতীয় জমিতে চাষাবাদের জন্য যান। সেসময় মুষুলধারে বৃষ্টি এবং বজ্রপাত শুরু হয়। বৃষ্টির হাত থেকে রক্ষা পেতে সত্যেন্দ্রনাথ রায়, তারিণী রায় ও জিতেন রায় সীমান্তরক্ষীবাহিনীর জওয়ানদের তৈরি একটি বাঁশের তৈরি অস্থায়ী শেডের নীচে আশ্রয় নেন। সেখানে বাঁশের মাচায় বসে থাকার সময় বজ্রপাতের ঘটনাটি ঘটে। ঘটনাস্থলে সত্যেন্দ্রনাথ রায়ের মৃত্যু হয়। বাকিরা গুরুতর আহত হন।

- Advertisement -

সঙ্গে সঙ্গে তিনজনকে বিএসএফ জওয়ানদের অ্যাম্বুল্যান্স করে হলদিবাড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন রয়েছেন জিতেন্দ্রনাথ রায়। অবস্থার অবনতি হওয়ায় তারিণী রায়কে জলপাইগুড়ি জেলা হাসপাতালে রেফার করা হয়েছে। মানিকগঞ্জ আউটপোস্টের পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।