এশিয়ান হাইওয়েতে বাইক দুর্ঘটনায় মৃত ১

1040

রাঙ্গালিবাজনা: আলিপুরদুয়ার জেলার মাদারিহাট ও বীরপাড়া থানা এলাকায় ৪৮ নং এশিয়ান হাইওয়ের ওপর শুক্রবার দু’টি পৃথক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। দু’জন আহত হয়েছেন। তাঁরা প্রত্যেকেই বাইক আরোহী। প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতেও মাদারিহাটের শিশুবাড়ির কাছে ছোট গাড়ির ধাক্কায় জখম হন এক যুবক। তিনি জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেল সাড়ে তিনটে নাগাদ মাদারিহাট থানার অন্তর্গত শিশুবাড়ির মিল চৌপথিতে একটি স্কুটিতে ধাক্কা মেরে পালিয়ে যায় একটি গাড়ি। দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় স্কুটির আরোহী এক যুবকের। অপরজনকে গুরুতর জখম অবস্থায় বীরপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে ভর্তি করানো হয়। এদিন সন্ধ্যা পর্যন্ত মৃত ও জখম ব্যক্তির নাম জানতে না পারলেও মৃতের বাড়ি জটেশ্বর ও জখমের বাড়ি মাকরাপাড়া চা বাগান বলে প্রাথমিক তদন্তে জেনেছে পুলিশ।

- Advertisement -

এদিকে এদিন বিকেল পাঁচটা নাগাদ বীরপাড়া থানার অন্তর্গত ডিমডিমা হাটখোলায় বিপরীত দিক থেকে আসা একটি ছোট গাড়ির ধাক্কায় জখম হন গয়েরকাটার বাসিন্দা দেবব্রত মণ্ডল নামে এক যুবক। দুর্ঘটনায় তাঁর পা ভেঙে যায়। তাঁকেও বীরপাড়া হাসপাতালে ভর্তি করানো হয়েছে। গাড়িটিকে পুলিশ আটক করলেও চালক পলাতক।

প্রসঙ্গত, ৩১সি জাতীয় সড়কটি এশিয়ান হাইওয়েতে রূপান্তরিত হওয়ার পর থেকেই ওই রাস্তায় দুর্ঘটনা বেড়েছে। শুক্রবার সহ গত তিন বছরে মাদারিহাট থেকে এথেলবাড়ি পর্যন্ত এশিয়ান হাইওয়ের প্রায় ২০ কিমি দীর্ঘ অংশটিতে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ৬৩ জনের। এদের মধ্যে ৩০ জনই বাইক আরোহী।