শিলিগুড়িতে তৃণমূলের শ্রমিক নেতা করোনা আক্রান্ত

267

শিলিগুড়ি: শিলিগুড়িতে তৃণমূলের শ্রমিক নেতা করোনায় আক্রান্ত হলেন। প্রসেনজিৎ রায় নামে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির ওই নেতার বয়স ৫৩। মঙ্গলবার তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। তিনি বিভিন্ন সভায় অংশ নিয়েছেন। তাই কার থেকে তাঁর দেহে সংক্রমণ ছড়াল তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে।

এর আগে এদিন শিলিগুড়ি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা তৃণমূল কংগ্রেসের কাজল ঘোষের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এরপরই শিলিগুড়ির রাজনৈতিক মহলে হইচই পড়ে গিয়েছে। ফাঁসিদেওয়ার বিধাননগরের বাসিন্দা কাজলবাবু বলেন, ‘কয়েকদিন ধরে হালকা জ্বর ছিল। তাই চিকিৎসকদের পরামর্শ মেনে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে লালার নমুনা পরীক্ষা করিয়ে ছিলাম। এদিন রিপোর্ট পজিটিভ এসেছে।’

- Advertisement -

তৃণমূল সূত্রের খবর, কাজলবাবুকে মাটিগাড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করার প্রক্রিয়া চলছে। অন্যদিকে, শিলিগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন পুরনিগমের ৪৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সঞ্জীব রায় (৩৮) সোমবার গভীর রাতে মারা গিয়েছেন। হাসপাতাল সূত্রের খবর, শারীরিক অসুস্থতা নিয়ে গত ৩ জুলাই তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। করোনা সন্দেহে তাঁর লালার নমুনা পরীক্ষা করা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। সেখানেই তিনি মারা যান।

পাশাপাশি শিলিগুড়ির ৩০ নম্বর ওয়ার্ডের এক মহিলাকে সোমবার রাতে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই মহিলারও লালার নমুনা পরীক্ষার জন্য  পাঠানো হয়েছে। অন্যদিকে, মেডিকেলেও দু’জনের মৃত্যু হয়েছে। যদিও তাঁদের লালার রিপোর্ট এখনও আসেনি।