পুরানো হাসিমারায় করোনা আক্রান্ত বৃদ্ধার মৃত্যু

294
প্রতীকী ছবি

হাসিমারা: কালচিনি ব্লকে ফের করোনা আক্রান্তের মৃত্যু হল। এই নিয়ে গত তিনদিনে ব্লকের দুজন মহিলা সহ তিনজন করোনা আক্রান্তের মৃত্যু হল‌। ব্লকের পুরানো হাসিমারায় প্রথম করোনা সংক্রমণে মৃত্যুর ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, পুরানো হাসিমারা সবজি বাজার সংলগ্ন বছর আশির ওই বৃদ্ধার নাম পরিমল দাস। তিনি জটিল হৃদরোগের সমস্যায় ভুগছিলেন। তিনদিন আগে তাঁকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে হৃদরোগের চিকিৎসার পাশাপাশি লালার নমুনা সংগ্রহ করা হয়। লালা পরীক্ষায় ওই বৃদ্ধার করোনা পজিটিভ ধরা পড়লে স্বাস্থ্য দপ্তরের তরফে তাঁকে তপসিখাতার কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই রবিবার সকালে তাঁর মৃত্যু হয়।

- Advertisement -

কালচিনির বিডিও ভূষণ শেরপা বলেন, ওই বৃদ্ধার দেহ কোথায় ও কীভাবে সৎকার করা হবে তা নিয়ে স্বাস্থ্য দপ্তর ও পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা চলছে। সাঁতালি গ্ৰাম পঞ্চায়েতের প্রধান মনোজ বরুয়া বলেন, ওই এলাকাটি আগেই কনটেনমেন্ট জোন করে বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছে। এলাকাটি পরবর্তীতে স্যানিটাইজ করা হবে। বৃদ্ধার দেহ সরকারি প্রোটোকল মেনেই দাহ করা হবে। তিনি বলেন, মৃতের পরিবারের সদস্যদের হোম কোয়ারান্টিনে থাকতে বলা হয়েছে। তাঁদের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শনিবার জয়গাঁর বড়ো মেচিয়াবস্তির এক করোনা আক্রান্ত ব্যক্তি উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মারা যান। শুক্রবার দলসিংপাড়ার ছেত্রি লাইনের বাসিন্দা এক করোনা পজিটিভ প্রৌঢ়ার হাসিমারা বায়ুসেনা হাসপাতালে মৃত্যু হয়েছে। এছাড়াও ব্লকের বিভিন্ন এলাকায় গত এক সপ্তাহে প্রায় ১০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যদিও কিছু বাসিন্দা ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন‌।