মাল শহরের আরও এক করোনা আক্রান্তের মৃত্যু

235

মালবাজার: করোনা সংক্রামিত অবস্থায় মাল শহরের ৮১ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু হল। মাল পুরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে শিলিগুড়ির মাটিগাড়ার কোভিড হাসপাতালে ওই বৃদ্ধার মৃত্যু  হয়। তাঁর শ্বাসপ্রশ্বাসজনিত সমস্যাও ছিল। তিনি শহরের ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ছিলেন। সম্প্রতি শারীরিক সমস্যা নিয়ে তিনি মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন।

সেখান থেকে তাঁর লালা সংগ্রহ করে পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরাস রিসার্চ এন্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি (ভিআরডিএল)-এ পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট পজিটিভ আসে। তাঁকে তৎক্ষণাৎ জলপাইগুড়ির কোভিড হাসপাতালে পাঠানো হয়। পরে তাঁকে মাটিগাড়ার কোভিড হাসপাতাল ভর্তি করা হয়। মাল পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর রাজীবরঞ্জন টেটে বলেন, করোনা সংক্রামিত অবস্থায় মাটিগাড়া কোভিড হাসপাতলে উনি প্রয়াত হয়েছেন। আমরা ওনার বাড়ি স্যানিটাইজ করার পাশাপাশি অন্যান্য ব্যবস্থাও গ্রহণ করেছি।

- Advertisement -

উল্লেখ্য, সব মিলিয়ে মাল শহরে এখনও পর্যন্ত ১১১ জন করোনা সংক্রামিত হয়েছেন। এর মধ্যে তিনজন মারা গিয়েছেন। এদিকে কোভিড পজিটিভ মাল পুরসভা প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন স্বপন সাহাকে রবিবার সকালে মাটিগাড়া একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। শনিবার মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালের ট্রুনাট মেশিনে তাঁর লালা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। পুরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, বেসরকারি নার্সিংহোমে তাঁর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। তাঁকে আইসোলেশন বিভাগে ভর্তি রাখা হয়েছে।

সেখানে পাঁচ জন চিকিৎসকের একটি দল তাঁর শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখছেন। স্বপনবাবুর আগে থেকেই উচ্চরক্তচাপ, রক্তশর্করা এবং শ্বাসজনিত সমস্যা ছিল। তবে বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীলই আছে। পুরসভার প্রশাসক বোর্ডের সদস্যা দীপা সরকার বলেন, আমরা পুরসভা কার্যালয় স্যানিটাইজ করছি। পুরসভার জরুরি পরিষেবা বিভাগ চালু থাকবে। পুরসভার অন্যান্য বিভাগ আপাতত বন্ধ রাখা হচ্ছে। আমরা বাসিন্দাদের সচেতন থাকতে অনুরোধ করছি। আতঙ্কিত না হওয়ার আবেদন রেখেছি। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে।