কোভিড হাসপাতালে মৃত ১, পুরাতন মালদায় সংক্রামিত ১৭

পুরাতন মালদা: পুরাতন মালদার কোভিড হাসপাতালে মৃত্যু হল করোনা সংক্রামিত এক ব্যক্তির।

আমজাদ আলি (৮০) নামের ওই ব্যক্তি ইংরেজবাজার পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের কালীতলা এলাকায় থাকতেন। শুক্রবার সকালে কোভিড হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ওই ব্যক্তি পেশায় আইনজীবী ছিলেন বলে পরিবার সূত্রে জানা গিয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় পুরাতন মালদায় নতুন করে আরও ১৭ জনের করোনা সংক্রমণ ধরা পড়ায় উদ্বেগ বাড়ছে সাধারণ মানুষের।

- Advertisement -

করোনা সংক্রমণের পাশাপাশি মালদায় বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শুক্রবার পুরাতন মালদার কোভিড হাসপাতালে মৃত আমজাদ আলি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টে ভুগছিলেন। সম্প্রতি জ্বর ও গলাব্যাথার পাশাপাশি শ্বাসকষ্ট অত্যাধিক বেড়ে যাওয়ায় তাঁর লালার নমুনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ এলে তাঁকে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। যদিও ক্রমেই ওই বৃদ্ধের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে শুক্রবার সকালে মারা যান তিনি।

তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তি কালিতলায় মেয়ের বাড়িতেই থাকতেন। তাঁর স্ত্রী বর্তমানে কলকাতায় রয়েছেন। প্রশাসনিক প্রতিনিধিদের উপস্থিতিতে নিয়ম মেনে মৃত ব্যক্তির অন্তিম সংস্কার করা হয়। এদিকে গত ২৪ ঘণ্টায় পুরাতন মালদায় নতুন করে আরও ১৭ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে পুর এলাকায় সংক্রামিত হয়েছেন ১৫ জন।

১৯ নম্বর ওয়ার্ডে তিনজন ও ১০ নম্বর ওয়ার্ডে দু’জন ছাড়াও ১, ৩, ৪, ৭, ৯, ১২, ১৭, ২০, ২২ ও ২৩ নম্বর ওয়ার্ডে একজন করে সংক্রামিত হয়েছেন। সংক্রামিতদের মধ্যে পুলিশকর্মী, স্বাস্থ্যকর্মীরাও রয়েছেন। অন্যদিকে, পুরাতন মালদা ব্লকের মহিষবাথানি ও মুচিয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় একজন করে সংক্রামিত হয়েছেন।