আলিপুরদুয়ার শহরে করোনা আক্রান্ত আরও ১

504

অনলাইন ডেস্ক: ফের আলিপুরদুয়ার শহরে করোনার থাবা। এবার বেঙ্গালুরু ফেরত এক ব্যক্তির শরীরে করোনা সংক্রমণের হদিস মিলেছে বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

আক্রান্ত ব্যক্তি আলিপুরদুয়ার পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। ২১ মে তিনি বেঙ্গালুরু থেকে শহরে ফেরেন।এরপর থেকে তিনি হোটেল কোয়ারান্টিনে ছিলেন। ১ জুন তাঁর লালার নমুনা নেওয়া হয়। আজ দুপুরে সেই রিপোর্ট পজিটিভ আসে।

- Advertisement -

তবে ১৪ দিন কোয়ারান্টিনে থাকার মেয়াদ শেষ হয়ে যাওয়ার ওই ব্যক্তি বেশ কয়েকদিন আগে বাড়িতে চলে গিয়েছিলেন। ফলে এই কয়েকদিনে তিনি কাদের সংস্পর্শে এসেছিলেন তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দপ্তর।

আক্রান্ত ব্যক্তি বাসস্থান এলাকাকে কনটেনমেন্ট জোন ঘোষণা করার প্রক্রিয়া শুরু করেছে প্রশাসন। ওই ব্যক্তিকে কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার তোড়জোড়ও শুরু হয়েছে।

এদিকে শহরে ফের করোনা আক্রান্তের হদিস মেলায় গোটা শহরজুড়ে আতঙ্ক ছড়িয়েছে। আজকের আক্রান্তকে নিয়ে আলিপুরদুয়ার পুরসভা এলাকায় আক্রান্তের সংখ্য়া দাঁড়াল ৩। এর আগে শহরের ১ ও ২ নম্বর ওয়ার্ডে করোনা আক্রান্তে হদিস মিলেছিল।

আলিপুরদুয়ার জেলায় আক্রান্তের সংখ্যা ৪৬-এ পৌঁছাল। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন। আক্রান্তদের মধ্যে ১ জন কলকাতার বাসিন্দা। জেলায় এই মুহূর্তে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৩০।

এদিকে তপসীখাতা প্রি-কোভিড হাসপাতাল থেকে কালচিনি ব্লকের ৬ জন আজ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাঁদের মধ্য়ে ৫ জন জয়গাঁ ও রাজাভাতখাওয়া এলাকার বাসিন্দা। ব্লক প্রশাসন ও জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটির তরফে আজ তাঁদের সংবর্ধনা দেওয়া হয়।