হলদিবাড়িতে করোনা আক্রান্ত ৭৫ বছরের বৃদ্ধ

543
ফাইল ছবি

হলদিবাড়ি: ফের করোনায় আক্রান্তের হদিস কোচবিহার জেলার হলদিবাড়িতে। এবার শহরের গন্ডি পেরিয়ে গ্রামীণ এলাকার ৭৫ বছরের এক বৃদ্ধের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি মিলল।

উত্তর বড় হলদিবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা ওই বৃদ্ধকে গত শনিবার শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে শিলিগুড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সন্দেহ হওয়ায় সেখানে তাঁর লালার নমুনা সংগ্রহ করা হয়। এরপর তাঁকে শিলিগুড়ির একটি কোভিড হাসপাতালে রেফার করা হয়।

- Advertisement -

হলদিবাড়ির বিএমওএইচ ডাঃ তাপসকুমার দাস জানান, মঙ্গলবার সকালে লালার রিপোর্ট হলদিবাড়ি ব্লক স্বাস্থ্য দপ্তরে এসে পৌঁছায়। ওই বৃদ্ধের রিপোর্ট পজিটিভ এসেছে।

এদিকে রিপোর্ট হাতে পেয়েই তৎপর হয়ে ওঠে ব্লক প্রশাসন। পুলিশ-প্রশাসন এলাকাটি কনটেনমেন্ট জোন ঘোষণা করে। খবর পেয়ে সেখানে পৌঁছান হলদিবাড়ি বিডিও সঞ্জয় পন্ডিত, হলদিবাড়ি থানার আইসি দেবাশীষ বসু, বিএমওএইচ ডাঃ তাপসকুমার দাস সহ স্বাস্থ্য কর্মীরা।

করোনায় আক্রান্ত ওই বৃদ্ধের প্রতিবেশীর সঙ্গে কথা বলেন ব্লক প্রশাসনের কর্তারা। প্রশাসন সূত্রে খবর, আক্রান্ত বৃদ্ধর কোনও ট্রাভেল হিস্ট্রি নেই। কী করে তিনি করোনায় আক্রান্ত হলেন, তা জানার চেষ্টা করা হচ্ছে। আক্রান্ত বৃদ্ধের মেয়ের দাবি, বাবা বেশকয়েক বছর ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। সঙ্গে বয়সজনিত সমস্যা তো ছিলই।

তিনি আরও জানান, সেদিন শ্বাসকষ্টের সমস্যা বৃদ্ধি পাওয়ায় তাঁকে শিলিগুড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অন্য রোগীদের সঙ্গে তাঁকেও ভর্তি রাখা হয়। সেখান থেকেই তাঁর সংক্রমণ হতে পারে বলে প্রাথমিক অনুমান তাঁর। ওই বৃদ্ধের স্ত্রী বাড়িতেই রয়েছেন। বর্তমানে বাড়িটিকে বাঁশ দিয়ে ঘিরে কোয়ারান্টিন করা হয়েছে।

হলদিবাড়ির পুরসভার প্রশাসক সঞ্জয় পন্ডিত বলেন, আক্রান্ত বৃদ্ধ শিলিগুড়ির একটি কোভিড হাসপাতালে চিকিৎসাধীন। ওই বাড়িটিকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। সকালে ওই এলাকা স্যানিটাইজ করা হয়েছে।

এই নিয়ে হলদিবাড়ি ব্লকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩।