কালচিনি ব্লকে করোনা আক্রান্ত আরও ১

ফাইল ছবি

কালচিনি: কালচিনি ব্লকের আরও এক ব্যক্তি করোনায় আক্রান্ত হলেন। ব্লক প্রশাসন জানিয়েছে, হ্যামিল্টনগঞ্জের ডিপো পাড়ার বাসিন্দা ওই ব্যক্তি দুদিন আগে হৃদরোগের সমস্যা নিয়ে কোচবিহার যান। কোচবিহার জেলা হাসপাতালে ভর্তির পর তাঁর লালা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে।

তাঁকে কোচবিহারের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি প্রাক্তন শিক্ষক ও সিপিএমের নেতা। তিনি বাড়িতে গৃহ-শিক্ষকতা করতেন বলে জানা গিয়েছে। ব্লক প্রশাসন পড়ুয়াদের তালিকা তৈরি করে তাদের হোম কোয়ারান্টিনে রাখার ব্যবস্থা করছে।

- Advertisement -

বিডিও ভূষণ শেরপা বলেন, ডিপো পাড়া এলাকাটিকে কনটেনমেন্ট জোন ঘোষণা করে বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। এদিন তিনি ওই এলাকা পরিদর্শন করেন। বিডিওর পাশাপাশি কালচিনি থানার ওসি অনির্বাণ মজুমদারও কনটেনমেন্ট জোন পরিদর্শন করেন।

স্থানীয় পঞ্চায়েত সদস্য কালীদাস মুখোপাধ্যায় বলেন, আমরা এলাকাটি স্যানিটাইজ করেছি। সাধারণ মানুষকে গুজবে কান না দেওয়ার আবেদন রেখেছেন কালীদাসবাবু। কালচিনি ব্লকে এই নিয়ে গত তিন দিনে ৬ জন কোভিডে সংক্রামিত হয়েছেন বলে ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত তিন দিনে ব্লকের হাসিমারায় ৪ জন ও জয়গাঁয় একজন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। এর জেরে জয়গাঁ ও হাসিমারায় মানুষ আতঙ্কের মধ্যে রয়েছেন। জয়গাঁর করোনা আক্রান্ত তৃণমূল নেতা বাসিন্দাদের আশ্বস্ত করতে চিঠি লিখে তাঁর সুস্থতার কথা জানিয়েছেন।

অন্যদিকে, শুক্রবার পুরানো হাসিমারায় ব্লক স্বাস্থ্য দপ্তর থেকে ভ্রাম্যমান লালা পরীক্ষার টিম পাঠানো হয়। এলাকার বেশকিছু বাসিন্দা ও সবজি বিক্রেতা তাঁদের লালা পরীক্ষার জন্য জমা দেন।