রায়গঞ্জ শহরে করোনা আক্রান্ত আরও ১

751
ফাইল ছবি।

রায়গঞ্জ: ফের রায়গঞ্জ শহরে করোনা থাবা। এবার বেঙ্গালুরু ফেরত এক ইঞ্জিনিয়ারের দেহে করোনার সংক্রমণ মিলল।

ওই যুবক বেঙ্গালুরুর একটি নির্মাণ সংস্থায় কর্মরত ছিলেন। গত মাসের ১৫ তারিখ তিনি রায়গঞ্জ শহরের ২৫ নম্বর ওয়ার্ডের দেবীনগরের বাড়িতে ফেরেন। এরপরেই রায়গঞ্জ পুরসভার তরফে বাড়ির সামনে কোয়ারান্টিনের নোটিশ ঝোলানো হয়। ১৪ দিন গৃহবন্দি ছিলেন ওই ইঞ্জিনিয়ার সহ বাড়ির সদস্যরা।

- Advertisement -

চলতি মাসের ১ তারিখে শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দেন তিনি। সেখান থেকেই প্লেনে করে কলকাতা হয়ে বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল তাঁর। সঙ্গে ছিল মালদার কালিয়াচকের কয়েকজন শ্রমিকও। প্লেনে যাওয়ার আগে করোনা পজিটিভ রয়েছে কিনা তা পরীক্ষা করা বাধ্যতামূলক। সেই মোতাবেক ৩ তারিখ তাঁর লালার নমুনা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে দেন তিনি।

সোমবার ওই ইঞ্জিনিয়ারের লালার নমুনায় করোনা পজেটিভ ধরা পড়ে। ২৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অসীম অধিকারী বলেন, “এদিন সন্ধ্যায় আমার ওয়ার্ডের এক যুবকের দেহে করোনা সংক্রমণ হদিস মিলেছে। রাতেই স্যানিটাইজার করা হচ্ছে এলাকা। ওই ইঞ্জিনিয়ারের বাড়ির ৪ সদস্য সহ পরিজনদের হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।”

জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক বলেন, “রায়গঞ্জ শহরের এক ইঞ্জিনিয়ারের করোনা আক্রান্তের রিপোর্ট ই-মেইল মারফত পেয়েছি। স্বাস্থ্য দপ্তর এলাকায় গিয়েছে। পুরসভার চেয়ারম্যান ও পুর কর্তৃপক্ষকে সমস্ত বিষয় জানানো হয়েছে।”