অবন্তীপোরা এনকাউন্টারে খতম এক সন্ত্রাসবাদী

প্রতীকী

অনলাইন ডেস্ক: ফের জম্মু ও কাশ্মীরে এনকাউন্টার। বৃহস্পতিবার সকালে দক্ষিণ কাশ্মীরের অবন্তীপোরায় নিরাপত্তা বাহিনীদের গুলির লড়াইয়ে এক সন্ত্রাসবাদীর মৃত্যু হল। তার পরিচয় এখনও জানা হয়নি।

গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে অবন্তীপোরার পাম্পোর এলাকার মিজ গ্রামে তল্লাশি অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। ওই এলাকার মসজিদ লাগোয়া একটি বাড়িতে সন্ত্রাসবাদীরা লুকিয়ে ছিল। সেনাবাহিনীর অভিযান শুরু করতেই গুলি চালায় সন্ত্রাসবাদীরা। এরপর বাহিনীও পালটা জবাব দেয়। দুপক্ষের তীব্র গুলির লড়াই শুরু হয়। সেই সময় নিরাপত্তা বাহিনীর গুলিতে এক সন্ত্রাসবাদী নিহত হয়।

- Advertisement -

কাশ্মীর পুলিশের এক আধিকারিক জানান, ওই এলাকায় আরও কোনও সন্ত্রাসবাদীর আত্মগোপন করে রয়েছে কিনা, তা জানতে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী। এদিকে আজ দুপুরের দিকে মুনান্দ ও সোপিয়ানে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের তুরকাঙ্গাম এলাকায় তিন জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। এদিকে রবিবার সীমান্তরেখা বরাবর পুঞ্চ জেলায় পাক সেনার ছোড়া গুলিতে শহিদ হন এক ভারতীয় জওয়ান। তিন জওয়ান আহতও হন। তারপরই আরও কড়া অভিযানে নামে পুলিশ ও নিরাপত্তা বাহিনী। গত শনিবারও কুলগামে বাহিনীর গুলিতে দুই সন্ত্রাসবাদী খতম হয়।