হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, মৃত ১০

802

মুম্বই: মুম্বইয়ের কাছে ভিওয়ান্ডি এলাকায় সোমবার ভোর ৩ টা নাগাদ হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়ল বহুতল। এই ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে শিশুও রয়েছে। এখনও বহু মানুষ ধ্বংসস্তূপের নীচে আটকে আছেন। প্রাথমিক ভাবে ২৫ জনকে উদ্ধারও করা হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় জাতীয় বিপর্যয় মোকাবিলাকারী দল বা এডিআরএফ উদ্ধার কাজ শুরু করেছে। এনডিআরএফ-এর সঙ্গে উদ্ধার কাজে হাত লাগিয়েছে মুম্বই পুলিশের স্পেশ্যাল রেসকিউ টিম। উভয় দলের তরফে মৃতের সংখ্যাও বাড়তে পারে বলে দাবি করা হয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভিওয়ান্ডির পটেল কমপাউন্ড এলাকার একটি বিল্ডিং ধসে গিয়ে এই দুর্ঘটনা।

সূত্রের খবর, বুধবার ভোর ৩টে ৪০মিনিট নাগাদ আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। ঘুম থেকে উঠে ভালো করে চোখ মেলার আগেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই চারতলা বিল্ডিং। ঘটনাস্থলে সঙ্গে সঙ্গেই পৌঁছায় পুলিশ,দমকল বাহিনী। থানে মিউনিসিপাল কর্পোরেশনের মুখপাত্র জানিয়েছেন, এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ২৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

- Advertisement -

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, মৃত ১০| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

মুম্বই প্রশাসন সূত্রে খবর, ভেঙ্গে পড়া বিল্ডিংটি প্রায় ৪০ বছরের পুরনো ছিল। ওই বিল্ডিংয়ে কমপক্ষে ২০টি পরিবার বসবাস করতেন।কিন্তু, কীভাবে আচমকা এই বিল্ডিং ভেঙে পড়ল সে বিষয়ে খবর লেখা পর্যন্ত নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। যদিও গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উদ্ধার হওয়া আহতদের প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও ধ্বংসস্তূপে আটকে থাকা বাকি বাসিন্দাদের উদ্ধার করতে জোরকদমে কাজ চালাচ্ছে এনডিআরএফ, মুম্বই পুলিশের স্পেশ্যাল রেসকিউ টিম এবং দমকল।