স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপুজো, ১০টি পুজো কমিটিকে শারদ সম্মান

248

আসানসোল: আসানসোল পুরনিগমের পক্ষ থেকে “শারদ সম্মান ২০২০” প্রদান করা হল। শুক্রবার সন্ধ্যায় পুরনিগমের সভাঘরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে পুরনিগমের ১০টি বরো এলাকার প্রতিটি থেকে একটি করে পুজো কমিটিকে সম্মানিত করা হয়।

করোনা আবহে স্বাস্থ্যবিধি মেনে যে সমস্ত পুজো কমিটি পুজোর আয়োজন করেছিল তাদের এবার শারদ সম্মান দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান জিতেন্দ্র তেওয়ারি, পুর কমিশনার খুরশিদ আলি কাদরি, প্রশাসক বোর্ডের সদস্য অভিজিৎ ঘটক, পূর্ণশশী রায়, অশোক রুদ্র, অঞ্জনা শর্মা, দিব্যেন্দু ভগৎ, অমরনাথ চট্টোপাধ্যায়, মীর হাসিম ও শ্যাম সোরেন।

- Advertisement -

পুর কমিশনার খুরশিদ আলি কাদরি বলেন, দুর্গাপুজা কমিটিগুলি সাধারণ মানুষের সহযোগিতায় পুজো চলাকালীন সরকারী স্বাস্থ্যবিধি মেনে পুজো আয়োজনে বিশেষ ভূমিকা নিয়েছিল। যে কারণে করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে যে আশঙ্কা ছিল, তা বাস্তবিক ক্ষেত্রে অনেকটাই কম হয়েছে। জিতেন্দ্র তেওয়ারি বলেন, স্বাস্থ্যবিধি মেনে পুরনিগমের ১০টি বরো এলাকা দুর্গাপুজার আয়োজন করা হয়েছিল। প্রতিটি বরোতে একটি কমিটি গঠন করে শারদ সম্মানের জন্য পুজো কমিটিগুলোকে নির্বাচিত করা হয়।

এদিন জামুরিয়া বরো ১ দুর্গাপুজা কমিটি, বরো ২ রানিগঞ্জের কালীতলা পাবলিক দুর্গাপুজা কমিটি, আসানসোল বরো ৩ এর দোমোহানি রেল কলোনি দুর্গাপুজা কমিটি, আসানসোল বরো ৪ এর মহিশীলা বটতলা দুর্গাপুজা কমিটি, আসানসোল বরো ৫ এর কল্যাণপুর দূর্গাপুজা কমিটি, বরো ৬ এর আসানসোলের কালীপাহাড়ি পাবলিক দুর্গাপুজা কমিটি, বার্নপুর বরো ৭ এর নব বিকাশ ক্লাব, কুলটি বরো ৮ এর ধেমোমেন কোলিয়ারি দুর্গাপূজা কমিটি, কুলটি বোরো ৯ এর চিনাকুড়ি ৩ নম্বর সার্বজনীন দুর্গাপুজা কমিটি ও কুলটি বরো ১০ এর কুলটি শিয়ালডাঙ্গা স্টেশন রোড দুর্গাপুজা কমিটি সম্মানিত করা হয়।