সেলফি তুললে দিতে হবে ১০০ টাকা, নির্দেশ মধ্যপ্রদেশের মন্ত্রীর

40

পোর্টাল ডেস্ক: সেলফির মূল্য ঠিক করে দিলেন মধ্যপ্রদেশের মন্ত্রী। সাফ জানিয়ে দিয়েছেন তাঁর সঙ্গে সেলফি তুলতে হলে দিতে হবে নগদ ১০০ টাকা! BJP নেত্রী ও মন্ত্রী ঊষা ঠাকুরের এহেন দাবি ঘিরে রীতিমতো চর্চা শুরু হয়েছে। উষার কথায়, সংগৃহীত টাকা জমা হবে দলের ফান্ডে। আর তা কাজে লাগানো হবে সাংগঠনিক কাজে।

ঠিক কেন এমন আজব দাবি করলেন উষা ঠাকুর? তাঁর কথায়, ‘সেলফি তোলা সময়সাপেক্ষ ব্যাপার। এর ধাক্কায় অনেক সময়ই খুব দেরি হয়ে যায়। তাই সাংগঠনিক দিক দিয়ে বিচার করে আমরা একটা পরিকল্পনা করেছি। এরপর থেকে যিনিই আমার সঙ্গে সেলফি তুলতে ইচ্ছুক হবেন, তাঁকে দলের স্থানীয় সংগঠনের কোষাধ্যক্ষের কাছে ১০০ টাকা জমা দিতে হবে। সেই জমা পড়া টাকা সাংগঠনিক কাজে লাগানো হবে।’

- Advertisement -

শুধু সেলফে তোলা নিয়ে নয়, উষার আরও একটি আজব দাবি ঘিরে তোলপাড় নেটদুনিয়া। তিনি জানিয়েছেন, ‘কোনও সভায় তিনি যোগ দিলে তাঁকে যেন ফুল না দেওয়া হয়, আমাদের বিশ্বাস ফুলের মধ্যে মা লক্ষ্মীর বাস। তাই একমাত্র বিষ্ণু, যিনি সব পাপ থেকে মুক্ত, তিনি ছাড়া আর কারও অধিকার নেই ফুল গ্রহণ করার। সেই কারণেই আমি ফুল নিই না।’ উল্লেখ্য, এর আগেও বিতর্কে জড়ানোর ইতিহাস আছে এই মন্ত্রীর। তিনি দাবি করেছিলেন, যাঁরা করোনার দু’টি টিকা পেয়ে গিয়েছেন তাঁদের উচিত ‘পিএম কেয়ার্স’ তহবিলে ৫০০ টাকা অনুদান দেওয়া। তাঁর সেই মন্তব্য ঘিরে যথেষ্ট তোলপাড় হয় সে সময়।