করোনাকে হারিয়ে ঘরে ফিরলেন ১০৩ বছরের বৃদ্ধ

অনলাইন ডেস্ক: করোনাকে হারিয়ে ঘরে ফিরলেন ১০৩ বছরের বৃদ্ধ।

ওই বৃদ্ধ মহারাষ্ট্রের থানের বাসিন্দা। দীর্ঘ এক মাস কোভিড হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গতকাল সম্পূর্ণ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন তিনি।

- Advertisement -

তাঁর শরীরে করোনার উপসর্গ মেলায় ৩১ মে তাঁর লালার নমুনা পরীক্ষা করা হয়। ২ জুন রিপোর্ট পজিটিভ আসলে থানের কৌশল্যা মেডিক্যাল ফাউন্ডেশন ট্রাস্ট হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

সেখানেই দীর্ঘ ২৭ দিন চিকিত্‍‌সা চলে তাঁর। এরপর তাঁর রিপোর্ট নেগেটিভ আসে। গতকালই হাসপাতাল থেকে ছাড়া হয় তাঁকে। তাঁকে সম্মান জানাতে হাসপাতালের ট্রাস্টি ডাঃ আমোল ভানুশালি ও ডাঃ সমীপ সোহোনি চিকিত্‍‌সার খরচ মকুব করার আশ্বাস দিয়েছেন।

হাসপাতালের এএমও ডাঃ রবিবাজ ঠাকুর বলেন, ওই বৃদ্ধ মৃদু উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনদিন পর তাঁর প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৫ জুন তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়।

তিনি আরও বলেন, আইসিইউতে দীর্ঘদিন চিকিৎসা চলার পর তাঁর অবস্থার উন্নতি হয়। ২২ দিন পর তাঁকে জেনারেল ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়। বৃদ্ধের অবস্থা মাঝে গুরুতর হয়ে গিয়েছিল।

অমিত লালা খোমানে, জয়প্রকাশ পেদনেকর ও সন্তোষ দ্বিবেদী নামে তিন চিকিৎসক বৃদ্ধের চিকিত্‍‌সা করেন। তাঁরা জানান, বৃদ্ধের ইচ্ছেশক্তির জোরেই তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

তবে বৃদ্ধের ৮৬ বছরের ভাই এখনও করোনা সংক্রামিত অবস্থায় হাসপাতালে জেনারেল ওয়ার্ডে চিকিৎসাধীন। কিছুদিন আইসিইউতেও তাঁর চিকিৎসা চলে। তবে তাঁকেও খুব দ্রুত হাসপাতাল থেকে ছাড়া হবে।