পুজোয় স্বাস্থ্যবিধি উপেক্ষার ফল ভুগছে শিলিগুড়ি, শহরে সংক্রামিত ১০৬

1476
পুজোর কেনাকাটায় এমনই ভিড় চোখে পড়েছিল শিলিগুড়িতে।

শিলিগুড়ি: পুজোয় স্বাস্থ্যবিধি উপেক্ষা করার ফল ভুগছে শিলিগুড়ি। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কাকে সত্যি প্রমাণিত করে শহরে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার শহরে সংক্রামিতের সংখ্যা ১০০ পেরিয়ে গিয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, পুজোর সময় কোভিড প্রোটোকল না মানার ফল ভুগছে শিলিগুড়ি। আগামী কয়েকদিনে সংক্রমণ আরও বাড়বে বলে অনুমান স্বাস্থ্যদপ্তরের। দার্জিলিং জেলায় এদিন নতুন করে ১৫৯ জন সংক্রামিত হয়েছেন।

পাশাপাশি এদিন করোনায় সংক্রামিত হয়ে শিলিগুড়িতে পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে কালিম্পং এবং শিলিগুড়ির দু’জন করে এবং অসমের একজন রয়েছেন। কাওয়াখালির বেসরকারি হাসপাতালেই তিনজনের মৃত্যু হয়েছে। শিলিগুড়ির রবীন্দ্রনগরের বাসিন্দা কল্যাণকুমার দেব (৮২), কালিম্পংয়ের জলঢাকার কুমাই এলাকার বীরবাহাদুর রাই (৫৮) এবং কালিম্পংয়ের সিনদেবং এলাকার বাসিন্দা শান্তা তামাং (৫৪)-এর মৃত্যু হয়েছে করোনায়। এছাড়া হিমাঞ্চল বিহারের কোভিড হাসপাতালে শিলিগুডির সন্তোষিনগরের বাসিন্দা দেবেন্দ্র রজক (৬৯) এবং সেবক রোডের একটি বেসরকারি হাসপাতালে অসমের কোকরাঝাড়ের বাসিন্দা কৃষ্ণ ওয়ারি (৪৫)-র মৃত্যু হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার শিলিগুড়ি পুরনিগম এলাকায় ১০৬ জন সংক্রামিত হয়েছেন। এর মধ্যে দার্জিলিং জেলার অধীনে থাকা ৩৩টি ওয়ার্ডের ৮৯ জন রয়েছেন। বাকি ১৭ জন জলপাইগুড়ি জেলার অধীনে থাকা ১৪টি ওয়ার্ডের বাসিন্দা।

এছাড়া মাটিগাড়ায় ২২, নকশালবাড়িতে ১৫, ফাঁসিদেওয়ায় ৮, খড়িবাড়িতে ৩, সুকনায় ৫, মিরিকে ২, কার্সিয়াংয়ে ৪, দার্জিলিং পুরসভা এলাকায় ৬, সুখিয়াপোখরিতে ২ এবং তাগদায় ৩ জন সংক্রামিত হয়েছেন। এদিন করোনামুক্ত হয়ে ৮৪ জন বিভিন্ন হাসপাতাল এবং হোম আইসোলেশন থেকে ছুটি পেয়েছেন।