জেলা হাসপাতালের ব্লাড ব্যাংকের কর্মী সহ করোনা আক্রান্ত ১১

254

পুরাতন মালদা: ফের করোনার থাবা মালদা জেলা শহরে। এবার ইংলিশবাজার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের বালুচর এলাকার এক বাসিন্দার করোনা সংক্রমণ ধরা পড়েছে। ওই ব্যক্তি মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংকের কর্মী বলে জানা গিয়েছে।

পাশাপাশি, জেলায় ১০ জনের নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে চাঁচল ১ নম্বর ব্লকের মতিহারপুরে দুজন, চাঁচল ২ নম্বর ব্লকের জালালপুরে দুজন ও ক্ষেমপুরে একজন, হবিবপুর ব্লকের ঋষিপুরে পাঁচজন রয়েছেন। আক্রান্ত ১১ জনের মধ্যে চারজন মহিলা ও সাতজন পুরুষ রয়েছেন। সবমিলিয়ে মালদায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬১। এতদিন যাবৎ ভিনরাজ্য ফেরতদের মধ্যে সংক্রমণ ধরা পড়লেও জেলায় ক্রমেই গোষ্ঠী সংক্রমণ মাথাচাড়া দিতে থাকায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

- Advertisement -

প্রসঙ্গত, এর আগে ইংরেজবাজার শহরে যে মহিলার প্রথম সংক্রমণ ধরা পড়ে তিনি মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের সারি ওয়ার্ডে কর্মরত ছিলেন। সুতরাং সেখান থেকেই তাঁর সংক্রমণ হয়েছিল বলে আশঙ্কা করা হচ্ছিল। যদিও সাত দিনের মাথায় তাঁর লালার রিপিট টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় খানিকটা স্বস্তি ফিরেছে। কিন্তু ফের মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংকের এক কর্মীর শরীরে ভাইরাসের উপস্থিতি চিন্তিত করে তুলেছে স্বাস্থ্যকর্তাদের। জেলায় গোষ্ঠী সংক্রমণ ক্রমেই মাথাচাড়া দিচ্ছে বলে আশঙ্কা করছেন তাঁরা।

অন্যদিকে, পুরাতন মালদার কোভিড হাসপাতালে গতকাল রাতে আরও চারজনকে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, আরও চারজনকে সেখানে ভর্তি করা হবে। শুক্রবার কোভিড হাসপাতাল থেকে ১৬ জনকে ছাড়া হয়েছিল।