উপাচার্য সহ ১১ জন করোনা আক্রান্ত, অনির্দিষ্টকালের জন্য বন্ধ বিশ্বভারতী

307

শান্তিনিকেতন: গাড়ি চালকের পর সস্ত্রীক করোনা আক্রান্ত হলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। শুধু তাঁরা দু’‌জনেই নন, ওখানকার ২ চিকিৎসক–সহ বিশ্ববিদ্যালয়ের মোট ১১ জন করোনা আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি মোকাবিলায় সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্বভারতী বন্ধ থাকবে।

এই ঘটনায় স্বাভাবিক গোটা ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়েছে। হস্টেলে থাকা বহু পড়ুয়াও আতঙ্কিত। কেন্দ্র সরকার পরিচালিত রাজ্যের অন্যতম ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের হস্টেল–সহ গোটা বিশ্ববিদ্যালয় চত্বর স্যানিটাইজ করা হবে। হস্টেলের আবাসিক পড়ুয়াদেরও করোনা পরীক্ষা করানো হবে।

- Advertisement -

দিন কয়েক আগেই বিশ্বভারতীর উপাচার্য ও কর্মসচিবের অফিস বন্ধ করে সম্পূর্ণ স্যানিটাইজ করা হয়।কারণ, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর গাড়ি চালক করোনা আক্রান্ত হয়েছিলেন। তার পরও অফিসের বেশ কয়েকজন কর্মীর মধ্যে করোনা উপসর্গ দেখা দেয়। এরপর দেরি না করে এদিন  করোনা পরীক্ষা করান উপাচার্য, তাঁর স্ত্রী ও ভারপ্রাপ্ত কর্মসচিব সহ বিশ্ববিদ্যালয়ের ১৫০ কর্মী। রিপোর্ট উল্লেখ করে পিয়ারসন হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, উপাচার্য, তাঁর স্ত্রী, ২ ডাক্তার–সহ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ১১ জন কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।