মদ-গোরু সহ ধরা পড়ল ১১

80

কিশনগঞ্জ: চোরাচালানের আগে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণ বিদেশি মদ, নেপাল থেকে আসা ডিজেল বাজেয়াপ্ত করল পুলিশ। কিশনগঞ্জের পুলিশ সুপার কুমার আশীষের নির্দেশে কিশনগঞ্জ সদর, কোচাধামন, বাহাদুরগঞ্জ করবাড়ি থানার পুলিশ বিশেষ অভিযান চালায়। রবিবার রাতে ওই অভিযান চলাকালীন কোচাধামন থানার পুলিশ চারঘরিয়ার ৩২৭ ই আবগারি চেকপোস্টে উত্তরবঙ্গ থেকে আসা একটি অটো থেকে ২৮ লিটার বিদেশি মদ উদ্ধার করে। এই ঘটনায় অটো সমেত চালককে গ্রেপ্তার করে পুলিশ। পাশাপাশি, কোচাধামন থানার পুলিশ একটি আদিবাসী পাড়ায় হানা দেয়। এই পাড়ার অবৈধ মদের ভাটি গুঁড়িয়ে পুলিশ ৮০ কেজি চাল ও ২০ কেজি চিটে গুড় বাজেয়াপ্ত করে। যদিও ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি বলে পুলিশ সূত্রে খবর।

অন্যদিকে সেই রাতেই বাহাদুরগঞ্জ থানার পুলিশ নেপাল সীমান্তের টনটনি চকে একটি অটোতে রাখা দুটি ড্রাম থেকে নেপাল থেকে আনা ২৪০ লিটার ডিজেল চোরাচালানের সময় বাজেয়াপ্ত করে। এই ঘটনায় অটো সমেত চালককে গ্রেপ্তার করে পুলিশ। আবার রাতেই নেপাল সীমান্তের জেলার করোবাড়ি থানার পুলিশ নেপাল থেকে জেলা হয়ে, বাংলাদেশে পাচারের সময় ৬টি গোরু উদ্ধার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাতের অন্ধকারে চোরাচালানিরা পালিয়ে যায়। আবার সেই রাতেই কিশনগঞ্জ সদর থানার পুলিশ একটি চোরাই মটর সাইকেল সহ স্থানীয় মাধব নগরের বাসিন্দা স্বপন মল্লিককে গ্রেপ্তার করে।

- Advertisement -

পুলিশ সুপার কুমার আশিষ জানান, সেই রাতেই পুলিশ ১১ জনকে প্রথমে আটক করে। তাদের জেরা করে জিজ্ঞাসাবাদের পর ৭ জনকে ব্যক্তিগত মুচলেকা এ পুলিশ থানার থেকে জামিন মঞ্জুর করে। সোমবার আদালতের নির্দেশে ৪ জনকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেপাজতে কিশনগঞ্জ জেলে পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।