দক্ষিণ দিনাজপুরে করোনায় মৃত ১, একদিনেই সুস্থ ১১৩

590
ফাইল ছবি

বালুরঘাট: রেকর্ড পরিমাণ করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। শনিবার জেলাজুড়ে একসঙ্গে ১১৩ জন সুস্থ। করোনা সংক্রমণে জেলায় দুদিন সেঞ্চুরির রেকর্ড থাকলেও, সুস্থ হবার ক্ষেত্রেও এই প্রথম সেঞ্চুরি রেকর্ড হল। এদিকে আরও এক করোনা রোগীর মৃত্যু হল দক্ষিণ দিনাজপুরে। হরিরামপুরের ৬৬ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে এদিন। তিনি গত ২৪ জুলাই করোনা পজিটিভ হয়েছিলেন। শনিবার বিকেলে বালুরঘাট কোভিড হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬।

এদিকে দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে আরও ৩৩ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এদিনের সংক্রমিতদের মধ্যে জেলা সদর শহর বালুরঘাটে সংক্রামিত হয়েছেন ১১ জন। এছাড়াও বালুরঘাট গ্রামীণ এলাকায় ৪ জন, কুমারগঞ্জ ১ জন, তপনে ৩ জন, হিলিতে ৫ জন, হরিরামপুরে ১ জন, কুশমন্ডিতে ৪ জন, গঙ্গারামপুরে ৩ জন ও বুনিয়াদপুরে ১ জন সংক্রামিত হয়েছেন।

- Advertisement -

স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, গত ২৪ জুলাই আক্রান্তদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। রাতে রিপোর্ট এলে দেখা যায়, ৩৩ জনের রিপোর্ট পজিটিভ। এর মধ্যে স্বাস্থ্যকর্মী, পুলিশকর্মী, বালুরঘাট পুরসভার সাফাইকর্মী, ব্যাংককর্মী সহ বিভিন্ন পেশার মানুষ সংক্রামিত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে বালুরঘাট শহরের বাঘাযতীন কলোনী, দুর্গাবাড়ি, লালামাটা, শান্তিকলোনি, সমবায় ব্যাংকে ১ জন করে, পুলিশ অফিসে ৩ জন ও মনিমালা স্কুলপাড়াতে দু’জন নতুন করে সংক্রমিত হয়েছেন। বালুরঘাট ব্লক এলাকার বাদকর্ণ, ঠাকুরপুরাতে একজন করে ও হোসেনপুরে দু’জন সংক্রমিত হয়েছেন।

হরিরামপুর ব্লকের মহেন্দ্রতে একজন, কুমারগঞ্জের বালুপাড়ায় একজন, বুনিয়াদপুরে ১ জন, হিলির কিসমত দাপট একজন ও শ্রীকৃষ্ণপুড়ে ৪ জন, তপনের সকৈর দু’জন, খোদমালসাই একজন, কুশমন্ডিতে নাহিট সড়াইহাটে একজন করে ও শিব কৃষ্ণপুরে ২ জন, গঙ্গারামপুরের পাটনে একজন ও সুকদেবপুরে দু’জন সংক্রামিত হয়েছেন। আক্রান্তদের অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি নেই ও তাঁরা উপসর্গহীন বলে জানা গিয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৫ জন। আক্রান্তদের মধ্যে এদিন ১১৩ জনের ছুটি হয়েছে। সবমিলিয়ে ৫৫৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।