দক্ষিণ দিনাজপুরে নতুন করে সংক্রামিত ১২০

1499

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে ১২০ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, ২১ ও ২২ অগাস্ট আক্রান্তদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। সেখান থেকে রবিবার গভীর রাতে ১০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অ্যান্টিজেন টেস্ট ও ট্রুনাট মেশিনে লালার নমুনা পরীক্ষার মাধ্যমে বাকি ১৮ জনের সংক্রমণ ধরা পড়েছে। সংক্রামিতদের চিকিৎসা প্রক্রিয়া শুরুর উদ্যোগ নিচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩৪৬। তবে আশার কথা, এপর্যন্ত জেলায় মোট ২১০৪ জন করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন। এদিন ৪০ জন ছুটি পেয়েছেন।

রবিবার গভীর রাতে মালদা থেকে ১০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তারমধ্যে বালুরঘাট শহর এলাকায় ১২, বালুরঘাট গ্রামীণ এলাকায় ১৩, কুমারগঞ্জ ব্লকে ২৪, হিলি ব্লকে ৪, তপন ব্লকে ৪, গঙ্গারামপুর শহরে ৯, গঙ্গারামপুর ব্লকে ৭, বুনিয়াদপুরে ২, বংশীহারি ব্লকে ৫, কুশুমণ্ডি ব্লকে ১৫ ও হরিরামপুর ব্লকে ৭ জন সংক্রামিত হয়েছেন বলে জানা গিয়েছে।

- Advertisement -

বালুরঘাট শহরের নেপালি পাড়ায় চার, নারায়ণপুর ও মাতৃসদন পাড়ার দুজন করে, বেলতলা পার্ক, বঙ্গি, পাওয়ার হাউস ও উত্তর চকভবানী এলাকায় একজন করে সংক্রামিত হয়েছেন। বালুরঘাট গ্রামীণ এলাকার রাধানগর-জলঘর ও খিদিরপুর এলাকায় দুজন করে এবং রাহাতইল-বোয়ালদার, দুর্গাপুর-চিঙিশপুর, জগন্নাথবাটি-বাউল, কোদলা-অমৃতখণ্ড, পন্ডিতপুর-কামারপাড়া, পতিরাম, পিরিজপুর-চিঙ্গিশপুর, প্রণব পল্লী- পতিরাম ও উত্তর রায়পুর-পতিরাম এলাকায় একজন করে সংক্রামিত হয়েছেন বলে সূত্রের খবর।

অন্যদিকে, কুমারগঞ্জ ব্লকের কানুরা গ্রামে পাঁচ, ধাদলপাড়ায় তিন, উদয়পুরে দুইজন সংক্রামিত হয়েছেন। এছাড়াও কাটাকোল, আবোইল, আঙ্গিনা, ভৌর, ছাতিনতৈড়, দেবীপুর, এনাতুল্যাপুর, গোবরতা, খামারবোদরা, কুড়ালডাঙ্গা, মামুদপুর, মুংলিশপুর, নিজামতারা-ডাঙ্গা ও পুন্তৈর এলাকায় একজন করে সংক্রামিত হয়েছেন।

হিলি ব্লকের চাপাহাট-ডাবড়া এলাকায় এক ও ঈশ্বরপাড়া-ডাবরা এলাকায় তিনজন সংক্রামিত হয়েছেন বলে জানা গিয়েছে। তপন ব্লকের ভিকাহার এলাকায় দুই, ভায়োর ও গুরাইল এলাকায় একজন করে সংক্রামিত হয়েছেন। অন্যদিকে, গঙ্গারামপুর শহরের দুর্গাবাড়ি পাড়ায় চার, রঘুনাথবাটি-কালদীঘি, ৬, ৮, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডে একজন করে সংক্রামিত হয়েছেন বলে খবর।

গঙ্গারামপুর গ্রামীণ এলাকার ফুলবাড়িতে দুজন, নুরইল দোমুঠা ফরিদপুরে তিনজন সংক্রামিত হয়েছেন।  এছাড়া গোপালপুর-নয়াবাজার ও সয়ারাপুর-জয়পুর এলাকায় একজন করে সংক্রামিত হয়েছেন। বুনিয়াদপুর শহরে দুজন, বংশীহারি ব্লকের চেরাগিপাড়া-এলাহাবাদে দুজন এবং বরোহরা, হরিপুর ও সাহানন্দা-ডিটল এলাকায় একজন করে বাসিন্দার সংক্রমণ ধরা পড়েছে।

কুশুমণ্ডি ব্লকের জামবাড়িতে তিন, জঙ্গলপাড়া-আমিনপুর ও শ্রীরামপুরে দুজন করে সংক্রামিত হয়েছেন। এছাড়াও দহরাল, বটেশ্বর, আদ্যখণ্ড, নুরুল্লাকুড়ি, খোপড়া, বোসপুকুর, মিনাপাড়া ও করঞ্জি-একডালা এলাকায় একজন করে বাসিন্দার করোনা সংক্রমণ ধরা পড়েছে। পাশাপাশি হরিরামপুর ব্লকের ব্রাহ্মণগ্রাম-পুন্ডরী ও পান্নাপুর এলাকায় দুজন করে সংক্রামিত হয়েছেন। হরিরামপুর-বাগিচাপুর, কেশরাইল ও রায়পুরে একজন করে বাসিন্দার সংক্রমণ ধরা পড়েছে।