মাস্ক না পড়ায় দিনহাটায় গ্রেপ্তার ১৩

393

দিনহাটা: মাস্ক না পড়ে রাস্তায় বের হওয়া পথচারী, টোটোচালক ও গাড়িচালকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল দিনহাটা থানার পুলিশ।

শুক্রবার এসডিপিও মানবেন্দ্র দাস, আইসি সঞ্জয় দও ও অন্যান্য আধিকারিকদের নেতৃত্বে বিরাট পুলিশ বাহিনী  দিনহাটার ব্যস্ততম এলাকা পাঁচমাথার মোড়ে দাঁড়িয়ে মাস্ক ছাড়া বের হওয়া পথচারীদের জিজ্ঞাসাবাদ করার পর গ্রেপ্তার করেন। আইসি সঞ্জয় দও বলেন, এদিন পথচারীদের পাশাপাশি যে সমস্ত টোটোচালক কিংবা গাড়িচালক মাস্ক ছাড়া বাইরে বেরিয়েছেন, তাঁদের সকলকেই গ্রেপ্তার করা হয়।

- Advertisement -

উল্লেখ্য, গত একমাসে কোচবিহার জেলায় করোনার গ্রাফ অনেকটাই নিম্নমুখী। সেকারণে জেলা জুড়ে বেশ কিছু শিথিলতা দেখা যাচ্ছে। দিনহাটা মহকুমাতেও শিথিলতা অনেকটাই বেড়েছে। দোকান খোলা রাখার সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। এর ফলে প্রতিদিন অসংখ্য মানুষ নানা প্রয়োজনে শহরমুখী হচ্ছে। কিন্তু দেখা যাচ্ছে বাসিন্দাদের অধিকাংশই করোনা প্রতিরোধে যে বিধিনিষেধ মানা প্রয়োজন, তা মানছেন না।

কেউ মাস্ক না পড়েই বেরোচ্ছেন, আবার কেউ বা মাস্ক গলায় ঝুলিয়েই দিব্যি বাজারে ঘুরে বেড়াচ্ছেন। এদিন মূলত তাঁদের বিরুদ্ধেই অভিযান চালায় দিনহাটা থানার পুলিশ। দিনহাটা থানার আইসি সঞ্জয় দও বলেন, এদিন মাস্ক না পড়ায় ১৩ জনকে গ্রেপ্তারও করা হয়। বিপর্যয় মোকাবিলা আইন অনুসারে এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থাও গ্রহণ করা হবে।