৭ বিজেপি নেতার নামে ১৩৮ মামলা, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ রাজ্য বিজেপি

0
293
- Advertisement -

কলকাতা: রাজ্য পুলিশ-প্রশাসনের উপর ভরসা হারিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করল রাজ্য বিজেপি। পশ্চিমবঙ্গের দায়িত্বে থাকা বিজেপি–র ‌জাতীয় সম্পাদক অরবিন্দ মেনন এই জনস্বার্থ মামলা করেন। হাইকোর্টের কাছে তাদের দাবি, রাজ্য বিজেপি–র ৭ শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে দায়ের হওয়া মোট ১৩৮টি মামলার তদন্ত করুক ভিনরাজ্যের তদন্তকারী সংস্থা বা অন্য কোনও জাতীয় তদন্তকারী সংস্থা। এই ৭ বিজেপি নেতা হলেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষ, বাবুল সুপ্রিয়, অর্জুন সি, পবন সিং এবং সৌরভ সিং।

বিজেপি নেতা অরবিন্দ মেননের অভিযোগ, রাজ্যের একাধিক বিজেপি নেতাকে মিথ্যা এবং ভিত্তিহীন বিভিন্ন অভিযোগ দায়ের করে ফাঁসানো হয়েছে। তাঁদের মধ্যে মোট ৭ বিজেপি নেতার বিরুদ্ধেই ১৩৮টি মামলা দায়ের করা হয়েছে। কোনও ভিত্তি বা প্রমাণ ছাড়াই এ সবের তদন্ত করছে পশ্চিমবঙ্গ পুলিশ।

অরবিন্দ মেননের আরও অভিযোগ, বিজেপি রাজ্যে প্রধান বিরোধী দল হিসেবে জায়গা করে নেওয়ায় দলের নেতাদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে। দিনে দিনে রাজ্যে বিজেপি–র ভোট ও সমর্থন বাড়ছে। তাই গেরুয়া ঝড়কে আটকাতেই একের পর এক চক্রান্ত করছে শাসকদল তৃণমূল।

এতদিন বাদে কেন তৎপর হল রাজ্য বিজেপি? কারণ আসন্ন ২০২১ সালে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে বিভিন্ন মামলায় অভিযুক্ত এই ৭ নেতার মধ্যে কাউকে প্রার্থী হিসেবে দাঁড় করাতে চাইলে সমস্যায় পড়তে পারে বিজেপি। সেই সমস্যা এড়াতেই তৎপর হয়েছে বিজেপি।

- Advertisement -