শিলিগুড়িতে করোনা সংক্রমণ রোখা যাচ্ছে না, নতুন করে আক্রান্ত ১৪

394
ছবি: সূত্রধর

শিলিগুড়ি: শিলিগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। প্রায় প্রতিদিনই পুরনিগমের কোনও না কোনও এলাকা থেকে আক্রান্তের হদিস মিলছে। রবিবারও শিলিগুড়ি পুরনিগম এলাকায় নতুন করে ১৪ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। পাশাপাশি স্বস্তির খবরও রয়েছে। এদিন শিলিগুড়ির দু’টি কোভিড হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন।

এদের মধ্যে ৫ জন প্রধাননগরের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ-তে কর্মরত নার্স। বাকি ৯ জনের মধ্যে ৭ জন ৪৬ নম্বর ওয়ার্ডের চম্পাসারির এবং বাকি দু’জন ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। এই ৯ জনই শিলিগুড়ি নিয়ন্ত্রিত বাজারে কর্মরত। সেখানে এর আগে আক্রান্তদের সংস্পর্শে আসায় তাঁদের লালার নমুনা নেওয়া হয়েছিল। এদিন রিপোর্ট পজিটিভ আসায় রাতেই তাঁদের হিমাঞ্চল বিহারের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -

অন্যদিকে, ঠিকনিকাটার বাসিন্দা এক মহিলা এদিন করোনা আক্রান্ত হয়েছেন। পাশাপাশি উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন দুই রোগীর শরীরেও করোনা সংক্রমণের হদিস মিলেছে। এদিনই ফাঁসিদেওয়ার হাঁসখোওয়ার ৪১ বছর বয়সি এক মহিলার শরীরে করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে।

এদিকে, যেভাবে শিলিগুড়িতে সংক্রামিতের সংখ্যা বাড়ছে তা খুবই আশঙ্কার বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, লকডাউন শিথিল হওয়ার পর থেকেই শহরে আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে সংক্রমিতের সংখ্যা বাড়লেও অনেকেরই এখনও হুঁশ ফেরেনি। সামাজিক দূরত্ব শিকেয় তুলে শহরের বাজারগুলিতে প্রতিদিনই উপচে পড়ছে ভিড়।