ময়নাগুড়িতে একদিনে করোনা আক্রান্ত আরও ১৪

413
ফাইল চিত্র

ময়নাগুড়ি: ময়নাগুড়িতে একদিনে করোনা আক্রান্ত আরও ১৪ জন। আক্রান্তরা শহরের পেটকাটি, মহাকালপাড়া, সুভাষনগর ও হাসপাতাল পাড়া সহ পার্শ্ববর্তী এলাকার বাসিন্দা। সম্প্রতি, তাঁদের লালার নমুনা পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছিল। রবিবার রাতে সেই রিপোর্ট পজিটিভ এসে পৌঁছায় বলে ব্লক স্বাস্থ্য দপ্তর সূত্রে জানানো হয়েছে। ঘটনায় রীতিমতো উদ্বেগ ছড়িয়েছে ময়নাগুড়িতে।

প্রসঙ্গত, এর আগে একাধিক ব‍্যবসায়ী আক্রান্ত হয়েছেন ময়নাগুড়িতে। লকডাউন শুরু হওয়ার পর থেকেই বাজারে ক্রমান্বয়ে ভিড় বেড়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, যে সকল ব‍্যবসায়ী উপসর্গহীন তাঁদের সংস্পর্শে এসে কমপক্ষে ৫০ জন ব‍্যক্তি সংক্রামিত হতে পারেন। নতুন করে সংক্রামিতদের সংস্পর্শে এসে আরও পাঁচ হাজার ব‍্যক্তি সংক্রামিত হতে পারেন। ব্লক স্বাস্থ্য দপ্তরের তরফে তাঁদের লালার নমুনা পরীক্ষার উদ‍্যোগ গ্রহণ করা হয়েছে। আজ বিডিও অফিসে লালার নমুনা সংগ্রহ করার জন্য ব্লক স্বাস্থ্য দপ্তরের তরফে একটি অস্থায়ী শিবিরও করা হয়েছে।

- Advertisement -

এখনও পর্যন্ত ময়নাগুড়িতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯১ জন। অধিকাংশই শহর এলাকার বাসিন্দা। তাঁদের মধ্যে অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত বুধবার থেকে রবিবার পর্যন্ত ময়নাগুড়িতে ব‍্যবসায়ী সমিতি ও গ্রাম পঞ্চায়েতের উদ‍্যোগে পাঁচদিনের লকডাউন ছিল। দোকানপাট এবং বাজার বসেনি। সোমবার তা উঠে যাওয়ার পর বাজারে মানুষের ভিড় উপচে পড়ে। সবমিলিয়ে ময়নাগুড়ি শহরে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক।