শিশুর করোনা পজিটিভ, কোচবিহার মেডিকেলের এক চিকিৎসক সহ ১৫ জন হোম কোয়ারান্টিনে

582

কোচবিহার: কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের এক চিকিৎসক সহ নার্স ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে ১৫ জনকে হোম কোয়ারান্টিনের নির্দেশ দেওয়া হল।

৫ জুন এক শিশুকে কোচবিহার মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে দুদিন তার চিকিৎসা করা হয়। সর্দি-কাশিতে ওই শিশুর অবস্থার অবনতি হলে তাকে শিলিগুড়িতে রেফার করে দেওয়া হয়। তাঁর লালা পরীক্ষা করা হলে সেই রিপোর্ট করোনা পজিটিভ আসে। বুধবার রাতে কোচবিহারে সেই খবর এলে ওই শিশুর চিকিৎসার সাথে যুক্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী সহ মোট ১৫ জনকে হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -

কোচবিহার মেডিকেলের এমএসভিপি ডা: রাজীব প্রসাদ বলেন, ‘নিরাপত্তার জন্য যা যা করণীয় সবই করা হয়েছে। আইসিএমআর-এর গাইডলাইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ করা হবে।’ হোম কোয়ারান্টিনে থাকা ওই চিকিৎসক বলেন, আমরা এক শিশুর চিকিৎসা করেছিলাম। পরবর্তীতে জানা যায়, তার করোনা পজিটিভ এসেছে। সেজন্য আমাদের হোম কোয়ারান্টিনে থাকতে বলা হয়েছে। ১৩ জুন আমাদের লালা নেওয়া হবে পরীক্ষা করার জন্য।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এখন পর্যন্ত কোচবিহার জেলায় মোট সংক্রামিতের সংখ্যা ২১৬। তার মধ্যে দুজন বাংলাদেশি নাগরিক। মোট সংক্রামিতের মধ্যে ৮৫ জনের দ্বিতীয়বারের লালার রিপোর্ট নেগেটিভ এসেছে। সংক্রামিত বাংলাদেশি একজন নাগরিক জেলায় আসার আগেই মারা গিয়েছেন। ফলে বর্তমানে জেলায় অ্যাকটিভ সংক্রামিত রয়েছেন ১৩০ জন।