রেকর্ড সংক্রমণ, আলিপুরদুয়ারে করোনা আক্রান্ত আরও ১৬২

804
মঙ্গলবার মাদারিহাট ব্লক স্বাস্থ্যকেন্দ্রে এক কোভিডজয়ীর শারীরিক অবস্থা খতিয়ে দেখছেন চিকিৎসক। ছবি: ভাস্কর শর্মা

আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলায় মঙ্গলবার রেকর্ড সংখ্যক সংক্রামিতের খবর পাওয়া গিয়েছে। এদিন নতুন করে জেলায় মোট ১৬২ জন করোনায় সংক্রামিত হয়েছেন। সংক্রামিতদের বেশিরভাগকেই হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তবে সংক্রামিতরা জেলার কোন এলাকার সে বিষয়ে এখনও কোনও তথ্য পাওয়া যায়নি। এখনও পর্যন্ত জেলায় করোনায় মোট সংক্রামিত ৩৩৩৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৮২৮ জন। বর্তমানে জেলায় অ্যাকটিভ রোগী আছেন ৪৭৬ জন।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, করোনায় সংক্রামিত হয়েও যারা সুস্থ হয়ে উঠেছেন, তাঁদের চিকিৎসার জন্য এবার চালু হল আলাদা আউটডোর। আলিপুরদুয়ার জেলার প্রতিটি হাসপাতালেই মঙ্গলবার থেকে এই পরিষেবা শুরু করল জেলা স্বাস্থ্য দপ্তর। সেইসঙ্গে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে বেশ কয়েকটি বেড করোনা থেকে সেরে ওঠা মানুষদের জন্য আলাদা করে রাখা হয়েছে।

- Advertisement -

আলিপুরদুয়ার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ গিরিশচন্দ্র বেরা বলেন, আমরা মূলত যারা নতুন করে করোনায় সংক্রামিত হচ্ছেন, তাঁদের নিয়েই ব্যস্থ হয়ে পড়ছি। কিন্তু যারা কোভিডজয়ী তাঁদের দিকে নজর দেওয়া হচ্ছিল না। তাই এবার আমরা জেলার প্রতিটি স্বাস্থ্যকেন্দ্রেই কোভিডজয়ীদের জন্য আলাদা আউটডোর চালু করলাম। শারীরিক কোনও সমস্যা থাকলে সেখানে কোভিডজয়ীরা চিকিৎসা করাতে পারবেন।

এদিকে আলিপুরদুয়ার জেলার কত শতাংশ মানুষের শরীরে করোনার বিরুদ্ধে লড়াইয়ের অ্যান্টিবডি তৈরি হয়েছে তা জানতে জেলায় সেরো সার্ভে শুরু করছে আইসিএমআর। জেলায় দ্বিতীয় ধাপে তাঁরা এই সার্ভে শুরু করছে।আগামীকাল বুধবার জেলার ১০ গ্রামে এই সেরো সার্ভে করা হবে বলে জেলা স্বাস্থ্য দপ্তর জানিয়েছে। জেলার প্রায় ৪০০ জনের রক্তের নমুনা সংগ্রহ করা হবে বলে জানানো হয়েছে।