বাড়ির পেছন থেকে উদ্ধার বোমা, বেপাত্তা গৃহকর্তার খোঁজে পুলিশ

120

বৈষ্ণবনগর: করোনা কার্যত লকডাউন জারি রাজ্যজুড়ে। এরইমাঝে মঙ্গলবার বৈষ্ণবনগর সীমান্ত এলাকা বাখরাবাদ গ্রাম পঞ্চায়েতের হঠাৎপাড়া গ্রামের বাসিন্দা মোকিম শেখের বাড়ির পেছন থেকে একযোগে ১৬টি তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। ঘটনার খবর পেয়ে বৈষ্ণবনগর থানার পুলিশ এবং বম্ব স্কোয়ার্ড বাহিনী সেখানে পৌঁছোয়। অন্যদিকে বেপাত্তা বাড়ির মালিক। এদিকে উদ্ধার শেষে বিকেল নাগাদ বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়। ঘটনায় এখনও অবধি কাউকে গ্রেপ্তার না করা গেলেও পুলিশের তরফে তদন্ত শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন মাটি খুড়তে গিয়ে উদ্ধার হয় বলের আকৃতির বোমা উদ্ধার হয়। খবর ছড়িতে পড়তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। অন্যদিকে কৌতুহলী মানুষের ভিড় উপচে পড়ে ঘটনাস্থলে। বোমাগুলি আসল না নকল তা জানতে নিজেরাই একটি বোমা ফাটিয়ে দেখেন। এরপরেই খবর দেওয়া হয় বৈষ্ণবনগর থানায়। নিরাপত্তার স্বার্থে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গোটা এলাকা ঘিরে ফেলে। এরপর একে একে ঘটনাস্থলে পৌঁছোয় বম্ব স্কোয়ার্ড এবং দমকলের কর্মীরা। নিরাপত্তার স্বার্থে সকলকে ঘটনাস্থল থেকে দূরে সরিয়ে দিয়ে একে একে সবগুলি বোমা নিষ্ক্রিয় করা হয়।

- Advertisement -

এদিকে ঘটনার তদন্তের শুরুতেই মোকিম শেখের খোঁজ শুরু করেছে পুলিশ। বৈষ্ণবনগর থানার আই সিনিম শেরিং ভুটিয়া বলেন, ‘মোকিম শেখ একজন কুখ্যাত দুষ্কৃতী। বোমাগুলো উদ্ধার হওয়ার পরেই সে পালিয়েছে। তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। শীঘ্রই তাকে গ্রেপ্তার করা হবে।’