দক্ষিণ দিনাজপুরে নতুন করে ১৮ জনের শরীরে করোনা সংক্রমণ, আক্রান্ত ২ স্বাস্থ্যকর্মী

730
ফাইল ছবি।

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুরে নতুন করে ১৮ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। রবিবার রাতে  মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডিএল থেকে রিপোর্ট আসে। রিপোর্টে দেখা, দক্ষিণ দিনাজপুরের ১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। স্থাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, আক্রান্তদের মধ্যে ১৩ জন পরিযায়ী শ্রমিক, দু’জন স্বাস্থ্যকর্মী ও ৩ জন অন্য দপ্তরের কর্মী। তাঁরা বালুরঘাট, তপন, গঙ্গারামপুর ও হরিরামপুর ব্লকের বাসিন্দা।

গত বৃহস্পতিবার আক্রান্তদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। এদিন গভীর রাতে রিপোর্ট এলে দেখা যায়, তাঁরা করোনা পজিটিভ। আক্রান্তদের মধ্যে তপনের ৬, গঙ্গারামপুরে ৫, হরিরামপুরে ৪, বংশিহারীর এক এবং বালুরঘাটের চিঙ্গিশপুরের দু’জন রয়েছেন।

- Advertisement -

জেলায় মোট সংক্রামিতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৬। তাঁদের মধ্যে ৭০ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। নতুন করে যাঁদের শরীরে সংক্রমণ ধরা পড়েছে, তাঁদের সেফ হাউজে বা কোভিড হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

উল্লেখ্য, শনিবার দক্ষিণ দিনাজপুর জেলায় ২৩ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছিল। এদিন রাতে ফের ১৮ জনের শরীরে সংক্রমণের হদিস মিলল। জেলায় করোনা সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। পরীযায়ী শ্রমিকদের পাশাপাশি স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে চিন্তিত জেলা স্বাস্থ্য দপ্তর।