নিজের বাড়িতে চুরির অভিযোগে পরিবার-সদস্য সহ গ্রেপ্তার ২

228

শিলিগুড়ি: নিজের বাড়িতে চুরির অভিযোগে পরিবারের সদস্য সহ গ্রেপ্তার হল দুজন। চুরির ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করে খালপাড়া ফাঁড়ির পুলিশ। ধৃতরা হল বিট্টু আগরওয়াল এবং মরিয়ম খাতুন।

জানা গিয়েছে, বিট্টু আগরওয়াল নিজের বাড়িতেই চুরি করেছিল। চোরাই সামগ্রী সে রেখেছিল মরিয়ম খাতুনের কাছে। মরিয়মের বাড়ি শিলিগুড়ির ভক্তিনগর থানার পরেশনগর এলাকায়। ধৃতদের হেপাজত থেকে প্রায় ২৮০ গ্রাম সোনার গয়না এবং চুরি যাওয়া নগদ ৮০ হাজার টাকার মধ্যে ২৭ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। অভিযুক্তদের শনিবার শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠিয়ে রিমান্ডের দাবি জানিয়েছে পুলিশ। ধৃতদের রিমান্ডে নিয়ে আরও বেশকিছু চোরাই সামগ্রী উদ্ধার করা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

- Advertisement -

সহকারী পুলিশ কমিশনার পূর্ব (১) স্বপন সরকার বলেন, ‘অভিযোগ হওয়ার পরেই খালপাড়া ফাঁড়ি তদন্ত শুরু করে। তদন্তে প্রথমে বিট্টুকে আটক করে জিজ্ঞাসাবাদ করতেই অভিযুক্ত সব স্বীকার করে নেয়। এরপর চোরাই সামগ্রী উদ্ধার করা হয়েছে। ধৃতদের হেপাজতে নিয়ে বাকি সামগ্রী উদ্ধার করা হবে।’

বৃহস্পতিবার রাতে খালপাড়ার এসপি মুখার্জি রোডের একটি বাড়িতে চুরির ঘটনা ঘটে। ঘরে ঢুকে নগদ ৮০ হাজার টাকা এবং কয়েকলক্ষ টাকার গয়না নিয়ে চম্পট দেয় দুষ্কৃতী। সেই সময় বাড়ির লোকজন পাশের পাড়ায় আত্মীয়ের বাড়িতে ছিলেন। রাত ১১টায় বাড়িতে ফিরতেই বাড়ির লোকের গোটা ঘটনাটি নজরে আসে। বাড়ির লোক দেখেন, দরজা ভেঙে নয়, বরং চাবি দিয়ে দরজা খুলে চোর ভেতরে ঢুকেছে। এরপরেই খালপাড়া ফাঁড়িতে খবর দেওয়া হয়। খবর পেয়ে খালপাড়া ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘটনাটি খতিয়ে দেখে।

শুক্রবার সকালে বাড়ির মালির মনিষ আগরওয়াল খালপাড়া ফাঁড়িতে লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে মনিষবাবুর ভাই বিট্টুকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। ওই বাড়িতেই থাকত বিট্টু। টানা পুলিশি জেরায় চুরির ঘটনা স্বীকার করে বিট্টু। এরপরেই তাঁকে নিয়ে পরেশনগরে মরিয়ম খাতুনের বাড়িতে হানা দেয় পুলিশ। সেখান থেকে উদ্ধার চোরাই সামগ্রী। এরপর দুজনকে গ্রেপ্তার করে খালপাড়া ফাঁড়ির পুলিশ। কেন নিজের বাড়িতেই চুরি করল বিট্টু এবং মরিয়মের সঙ্গেই বা তাঁর কী সম্পর্ক? গোটা ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ।