ফার্ম হাউসে ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ২

916

চালসা: তোলাবাজির টাকা না পেয়ে ফার্ম হাউসে ভাঙচুরের ঘটনায় দুই অভিযুক্তকে গ্রেপ্তার করল মেটেলি থানার পুলিশ। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হয়।

জানা গিয়েছে, বুধবার মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের কুর্তি নদীর ধারের একটি ফার্ম হাউসে স্থানীয় কিছু যুবক তোলাবাজির টাকা চাইতে যায়। ফার্ম মালিক তা দিতে অস্বীকার করায় তাঁরা ফার্মের তিনটি টাওয়ার ভাঙচুর করে বলে অভিযোগ। ফার্ম মালিক শেখ জিয়াউল রহমান গতকালই মেটেলি থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

- Advertisement -

এদিন ওই ফার্ম হাউসে যায় রিসোর্ট মালিকদের সংগঠন গরুমারা ট্যুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েসনের কর্মকর্তারা। তাঁরা গিয়ে ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় জনগণের সাথে দীর্ঘক্ষণ কথা বলেন। আসেন মেটেলি থানার ও সি মুরারী মোহন সাহা সহ অন্যান্য পুলিশকর্মীরা। পুলিশ এদিন ভাঙচুরের এলাকায় গিয়ে যাবতীয় বিষয়ে তদন্ত করেন।

মেটেলি থানা সূত্রে জানা যায়, ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করে কোর্টে পাঠানো হয়েছে। বাকিদের খোঁজ চলছে। এদিন ওই ফার্ম হাউসে যান সংগঠনের সভাপতি তজমল হক, সম্পাদক পরিমল রাউত, সহ-সভাপতি দেব কুমার মিশ্র প্রমুখ। তারা গিয়ে এলাকার জনগণের সাথে দীর্ঘদিন বৈঠক করেন। বৈঠকে এলাকার গ্রাম পঞ্চায়েতের সদস্যরাও উপস্থিত ছিলেন।

সম্পাদক পরিমল রাউত বলেন, ‘ঘটনা খুবেই নিন্দনীয়। এই ধরণের ঘটনা যাতে আর না ঘটে তার জন্য সকলের সাথে আলোচনা করা হয়েছে।’ পর্যটকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘এটি একটি বিছিন্ন ঘটনা। পর্যটকরা নিচিন্তে এখানে আসতে পারেন।’