দিনহাটায় মোবাইলের দোকানে চুরির ঘটনায় গ্রেপ্তার ২

94

দিনহাটা: দিনহাটায় মোবাইলের দোকানে চুরির ঘটনায় বুধবার বিহার থেকে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতরা হল মুমতাজ আলম(৩২), অরুণ গোস্বামী(৩০)। তারা বিহারের ঘোরসান থানার পূর্ব চম্পারণের বাসিন্দা। গত মাসের ২৮ ফেব্রুয়ারি দিনহাটা স্টেশন মোড় সংলগ্ন এক মোবাইলের দোকানে চুরির ঘটনায় তাদের গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাদের আদালতে তোলা হলে সাতদিনের পুলিশ রিমান্ডে দেওয়া হয়।

গত কয়েকমাস থেকেই দিনহাটা শহরের একাধিক মোবাইলের দোকানে চুরির ঘটনা ঘটে। কখনও হাসপাতাল মোড়ের মোবাইলের দোকান তো কখনও স্টেশন রোডের মোবাইল দোকান। গত মাসের ২৮ তারিখে একই কায়দায় স্টেশন রোডের একটি মোবাইল দোকানে চুরির ঘটনার তদন্তে নেমে দিনহাটা থানার পুলিশের হাতে বেশ কিছু তথ্য হাতে আসে।

- Advertisement -

দোকানের মালিক রাজু বান্টিয়া জানান, গত মাসের ২৮ তারিখ তাঁর মোবাইলের দোকানের শার্টার ভেঙে চুরির ঘটনা ঘটে। এই ঘটনায় তারা প্রায় দুই লক্ষ চল্লিশ হাজার টাকার মোবাইল খোয়া যায়। এরপর ১ মার্চ তিনি দিনহাটা থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরপর অভিযোগের ভিওিতে তদন্তে নামে দিনহাটা থানার পুলিশ। দিনহাটা থানা সূত্রে জানা গিয়েছে, এই ঘটনার তদন্তে নেমে বেশ কয়েকটি সিসিটিভি ফুটেজ তাদের হাতে আসে। এরপর সেই ফুটেজ খতিয়ে দেখে তারা কয়েকজনকে চিহ্নিত করে। পাশাপাশি জানা যায়, তারা স্থানীয় একটি হোটেলেও কয়েকদিন ছিলেন। সেই হোটেল থেকে তাদের ভোটার আইডির প্রতিলিপি পুলিশের হাতে আসে। সেখান থেকেই পুলিশ জানতে পারে এই চুরির ঘটনায় বিহারের একটি দল জড়িত। দিনহাটা পুলিশের বিশেষ টিম বিহারে গিয়ে বিহার পুলিশের সহযোগিতায় তাদের গ্রেপ্তার করে।

দিনহাটা থানার আইসি সঞ্জয় দও জানান, এরা বিহার থেকে এখানে এসে অপরাধ করে আবার সেখানে চলে যায়। তারা মূলত ইলেক্ট্রনিকস গেজেটই চুরি করে থাকে। তবে তাদের পছন্দ একটি বিশেষ কোম্পানির মোবাইল, যার মধ্যে ভারত ছাড়াও অন্য দেশের সিম অ্যাকটিভ করা যায়। ইতিমধ্যে তারা এই ঘটনায় বিহার থেকে দু’জনকে গ্রেপ্তার করেছেন। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।