চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ২

404

বর্ধমান: স্বাস্থ্য দপ্তরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হল আরও দুজন। ধৃতদের নাম সন্দীপ কুমার সাউ ও বিধানচন্দ্র গঙ্গোপাধ্যায়। শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত টানা অভিযান চালিয়ে প্রতারণা চক্রের এই দুই পাণ্ডাকে গ্রেপ্তার করল পূর্ব বর্ধমানের রায়না থানার পুলিশ। ধৃতদের মধ্যে সন্দীপের বাড়ি পশ্চিম বর্ধমানের রানিগঞ্জ থানার জেকে নগর লাইন পাড় এলাকায়। অপর ধৃত বিধানচন্দ্রের বাড়ি বাঁকুড়ার বড়জোরা থানার উনারা গ্রামে। স্বাস্থ্য দপ্তরে চাকরি দেওয়ার নামে প্রতারণা কাণ্ডে এই নিয়ে এখনও পর্যন্ত নয়জনকে গ্রেপ্তার করল রায়না থানার পুলিশ।

পুলিশের দাবি, ধৃতদের কাছ থেকে চারটি রবার স্ট্যাম্প ও অন্যান্য নথিপত্র উদ্ধার হয়েছে। সেগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। এদিনই ধৃতদের পেশ করা হয় বর্ধমান আদালতে। ধৃতদের ৭ অগাস্ট পর্যন্ত বিচার বিভাগীয় হেপাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন ভারপ্রাপ্ত সিজেএম। পুলিশি হেপাজতে থাকা দেবরঞ্জন বসু ও শঙ্করচন্দ্র বন্দ্যোপাধ্যায়কেও পুলিশ এদিন আদালতে পেশ করে।

- Advertisement -

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগে খণ্ডঘোষ থানার উদয়কৃষ্ণপুর গ্রামের যুবক নাসিরুদ্দিন মল্লিককে স্বাস্থ্য দপ্তরে চাকরি দেওয়ার নাম করে প্রতারকরা পাঁচ লক্ষ টাকা নেয়। পরে তাঁকে একটি ভুয়ো নিয়োগপত্র দেওয়া হয়। সেই নিয়োগপত্র জাল জানার পরেই নাসিরুদ্দিন রায়না থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে রায়না থানার পুলিশ প্রতারণা চক্রের একের পর এক সদস্যকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে পুলিশ প্রচুর বায়োডাটা ও ভুয়া নিয়োগপত্রও উদ্ধার করেছে।