ভোটের মুখে অস্ত্র সহ ধৃত ২ দুষ্কৃতী

139

শিলিগুড়ি: ভোটের মুখে নাশকতার লক্ষ্যে শিলিগুড়িতে আমদানি হচ্ছে আগ্নেয়াস্ত্র। এমন খবরের ভিত্তিতে বিশেষ অভিযানে নেমে ফের সাফল্য পেল পুলিশ। একটি আগ্নেয়াস্ত্র সহ দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে মাটিগাড়া থানার পুলিশ। সোমবার ধৃতদের আদালতে পেশ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ধৃতদের কাছ থেকে সাত রাউন্ড গুলির পাশাপাশি নগদ ৬ লক্ষ ৩২ হাজার টাকা পাওয়া গিয়েছে। কয়েক লক্ষ টাকা পাওয়ায় পুলিশকর্তাদের ধারণা, শিলিগুড়িতে অস্ত্র বিক্রি করেই এই টাকা উপার্জন করেছে ধৃত সামসার আলি এবং শা বালি। দুজনেরই বাড়ি ডালখোলায়।

- Advertisement -

পুলিশ নিশ্চিত, প্রতিবেশী রাজ্য বিহার থেকেই অস্ত্র ঢুকছে উত্তরবঙ্গে। এই ক্ষেত্রে করিডর হয়ে উঠেছে শিলিগুড়ি। চলতি সপ্তাহেই ৭টি অত্যাধুনিক অস্ত্র সহ চারজন ধরা পড়ে। ওই ঘটনায় ১৪টি ম্যাগাজিন সহ ৯১ রাউন্ড গুলি আটক করা হয়। ধৃতদের মধ্যে তিনজনের বাড়ি বিহারে এবং একজনের বাড়ি কালিম্পংয়ে। এই দুটি ঘটনার মধ্যে যোগসূত্র থাকতে পারে বলে মনে করছেন পুলিশকর্তারা।

শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এসিপি (পশ্চিম) চিন্ময় মিত্তাল বলেন, ‘এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না, তা জানার চেষ্টা চলছে। গুরুত্ব সহকারে ঘটনাটির তদন্ত করা হচ্ছে।’