করোনায় ফের দু’জনের মৃত্যু শিলিগুড়িতে, সংক্রামিত ২৮

410
ছবি: সূত্রধর

শিলিগুড়ি: করোনা সংক্রামিত হয়ে শিলিগুড়িতে সোমবার দু’জনের মৃত্যু হল। এর মধ্যে এক মহিলা শিলিগুড়ি শহরের দেশবন্ধুপাড়ার বাসিন্দা। অপরজন মাটিগাড়া বাজারের বাসিন্দা। অন্যদিকে, এদিন শিলিগুড়িতে নতুন করে ২৮ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। উত্তরবঙ্গ মেডিকেলের রেসপিরেটরি ইনটেনসিভ কেয়ার ইউনিটে (রিকু) আরও এক মহিলার মৃত্যু হয়েছে। তবে, তাঁর লালার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিন মেডিকেলের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন মাটিগাড়ার অশোক ছেত্রীর (৪৬) মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ অবস্থায় তাঁকে রবিবার রাতে উত্তরবঙ্গ মেডিকেলে ভরতি করা হয়েছিল। শরীরে করোনার উপসর্গ থাকায় তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয় এবং লালার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এদিন বিকেলে তিনি মারা যান। এর পরেই লালার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তাঁর মৃতদেহ সরকারিভাবে সৎকারের প্রক্রিয়া শুরু করেছে প্রশাসন।

- Advertisement -

অন্যদিকে, দেশবন্ধুপাড়ার এক ব্যক্তি গত ২৬ জুন করোনা সংক্রামিত হয়ে চিকিৎসার জন্য হিমাঞ্চল বিহারের কোভিড হাসপাতালে ভর্তি হন। তাঁর স্ত্রী এবং পরিবারের আরও দুই সদস্য কয়েকদিন ধরেই জ্বর, সর্দিতে ভুগছেন। তবে, তাঁদের লালার নমুনার পরীক্ষা করা হয়নি বলে অভিযোগ। সোমবার সকালে ওই ব্যক্তির স্ত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এর পরেই তাঁকে অ্যাম্বুলেন্সে চাপিয়ে মেডিকেলে নিয়ে যাওয়া হয়। মেডিকেলে পৌছালে চিকিৎসকরা শুভশ্রী দাস (৫১) নামে ওই মহিলাকে মৃত বলে ঘোষণা করেন।

এর পরেই তাঁর লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেলের ভিআরডিএলে পাঠানো হয়। রাতে রিপোর্ট পজিটিভ আসে। দুটি মৃতদেহ সরকারিভাবে সৎকারের ব্যবস্থা করা হচ্ছে। এদিন মেডিকেলের সবকটি আইসোলেশন ওয়ার্ড এবং রিকু বিভাগ মিলিয়ে মোট ১৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গিয়েছে।