শিলিগুড়িতে করোনায় দু’জনের মৃত্যু, পুরনিগম এলাকায় সংক্রামিত ৩৩

527
ছবি: সূত্রধর

শিলিগুড়ি: শিলিগুড়িতে রবিবার করোনায় দু’জনের মৃত্যু হল। এরমধ্যে একজন শহরের দেশবন্ধুপাড়ার বাসিন্দা। অন্যজন নকশালবাড়ির বাসিন্দা বলে স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর। অন্যদিকে, এদিনই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে মাদারিহাটের বাসিন্দা এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে, তাঁর লালা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় মরদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

এদিন দার্জিলিং জেলায় নতুন করে ৪৫ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। এরমধ্যে শিলিগুড়ি পুরনিগম এলাকাতেই ৩৩ জন রয়েছেন। নকশালবাড়ি এবং মাটিগাড়ায় একজন করে সংক্রামিত হয়েছেন। মিরিকে এদিন নতুন করে নয়জন সংক্রামিত হয়েছেন বলে অসমর্থিত সূত্রে জানা গিয়েছে। পাশাপাশি শিলিগুড়ি সংলগ্ন ফুলবাড়ি-১ ব্লকের সাহুডাঙ্গিতে একজনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে।

- Advertisement -

সেবক রোডের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৫৪ বছর বয়সি এক মহিলা এদিন রাতে মারা গিয়েছেন। চিকিৎসাধীন অবস্থাতেই শনিবার তাঁর লালার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের রেসপিরেটরি ইনটেনসিভ কেয়ার ইউনিটে (রিকু) চিকিৎসাধীন নকশালবাড়ির বাসিন্দা সুমিত্রা রায়ের মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রের খবর, ওই মহিলা করোনার উপসর্গ নিয়ে শনিবার মেডিকেলে ভর্তি হন। তাঁকে রিকুতে রেখে চিকিৎসা শুরু হয় এবং লালার নমুনা পরীক্ষার জন্য ভিআরডিএলে পাঠানো হয়। রবিবার বিকেলে তিনি মারা যান। তার পরেই তাঁর রিপোর্ট পজিটিভ আসে।

এদিন শিলিগুড়ি শহরের ৪৬ নম্বর ওয়ার্ডে নতুন করে আটজনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। ৩৬ নম্বর ওয়ার্ডে একই পরিবারের পাঁচজন সহ মোট ছয়জন সংক্রামিত হয়েছেন। এছাড়া ১, ২, ৮, ১০, ১৪, ১৭, ২২, ২৭, ২৮, ৩৩, ৪৩, ৪৭ নম্বর ওয়ার্ডেও এদিন নতুন করে সংক্রমণ ধরা পড়েছে।