করোনায় শিলিগুড়ি ও জলপাইগুড়িতে মৃত্যু

1000
প্রতীকী ছবি

শিলিগুড়ি: করোনায় সংক্রামিত হয়ে শিলিগুড়ি এবং জলপাইগুড়িতে দুজনের মৃত্যু হল। একজন জলপাইগুড়ির উত্তর রায়কতপাড়ার বাসিন্দা জীবেন্দ্রনাথ রায় (৭৪) ও অপরজন শিলিগুড়ির ১৪ নম্বর ওয়ার্ডের আশ্রমপাড়ার বাসিন্দা বলে জানা গিয়েছে।

জলপাইগুড়ির ওই ব্যক্তিকে বৃহস্পতিবার রাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। অভিযোগ, জরুরি বিভাগ থেকে আইডি ওয়ার্ডে রেফার করা হলেও তাঁকে নিয়ে যাওয়ার জন্য কোনও ট্রলি পাওয়া যায়নি। এরপর পরিবারের লোকজন অনেক আবেদন নিবেদন করে ঘণ্টাখানেক পরে একটি ট্রলির ব্যবস্থা করে নিজেরাই ওই ব্যক্তিকে আইডি ওয়ার্ডে নিয়ে ভর্তি করান। রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত কোনও চিকিৎসাও হয়নি বলে মৃতের ছেলে সুমন্ত রায় জানিয়েছেন। বেলা ১০টা নাগাদ ওই ব্যক্তির মৃত্যু হয়। এরপরেই মৃতদেহ থেকে লালার নমুনা নিয়ে পরীক্ষার জন্য ভিআরডিএলে পাঠানো হয়। সন্ধ্যায় সেখান থেকে পজিটিভ রিপোর্ট আসায় মরদেহ সরকারিভাবে সৎকারের সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -

অন্যদিকে, এদিন সন্ধ্যায় কাওয়াখালির কোভিড হাসপাতালে চিকিৎসাধীন শিলিগুড়ির ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কিশোর শিবজি বিষ্ণু (৭৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি করোনার উপসর্গ নিয়ে বৃহস্পতিবার বিকেলে কোভিড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। মৃতদেহ দুটি সরকারিভাবে সৎকার করা হবে।

এদিনই মেডিকেলের আইডিতে চিকিৎসাধীন আরও তিনজনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। অন্যদিকে, শিলিগুড়ি পুরনিগম এলাকাতেও এদিন নতুন করে নয় জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে বলে জানা গিয়েছে।