র‍্যাশনের গম পাচারের অভিযোগে আটক ২

262

বক্সিরহাট: র‍্যাশনের গম পাচার রুখলেন গ্রামবাসীরা। বৃহস্পতিবার বক্সিরহাটের শালবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের বাঁশতলিতে ঘটনাটি ঘটেছে। গম পাচারের অভিযোগে দুজনকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

ইমানুল হোসেন, বাবু মিয়াঁ সহ অন্যদের অভিযোগ, র‍্যাশন ডিলার তছিরউদ্দিন মিয়াঁ গ্রাহকদের বঞ্চিত করে গোপনে র‍্যাশনের গম বাইরে বিক্রি করে দিচ্ছেন। এর আগে বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে। কিন্তু তাঁরা হাতেনাতে ধরতে পারেননি। কিন্তু এদিন তাঁরা খবর পান, তছিরউদ্দিনের বাড়ি থেকে একটি মোটরভ্যানে র‍্যাশনের গম বাইরে পাচার করা হচ্ছে। এই খবর পেয়ে গ্রামবাসীরা বাঁশতলি চৌপথিতে গম বোঝাই মোটরভ্যানটি আটকান। ভ্যানের সঙ্গে থাকা দুজনকে আটক করে তাঁরা বক্সিরহাট থানায় খবর দেন। ওই দুজন জানান, তাঁরা তছিরউদ্দিনের কাছ থেকে গম কিনেছেন। যদিও র‍্যাশন ডিলার তছিরউদ্দিন মিয়াঁর দাবি, তিনি কারও কাছে গম বিক্রি করেননি।

- Advertisement -

পুলিশ গম বোঝাই ভ্যান ও ওই দুজনকে আটক করে থানায় নিয়ে গিয়েছে। গ্রামবাসীরা জানান, তাঁরা বক্সিরহাট থানায় র‍্যাশন ডিলার ও পাচারকারীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করবেন। বক্সিরহাট থানা সূত্রের খবর, দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার তদন্ত চলছে।