২৪ ঘণ্টার মধ্যে মন্দিরে চুরির কিনারা করল পুলিশ

417

ময়নাগুড়ি: মন্দির থেকে প্রণামী বাক্স চুরি যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে চুরির কিনারা করল পুলিশ। ঘটনায় জড়িত থাকার অপরাধে দু’জনকে আটক করেছে পুলিশ। উদ্ধার হয়েছে প্রণামী বাক্স ও কয়েক হাজার টাকাও।

কালীপুজোর রাতে ময়নাগুড়ি ব্লকের দোমহানি লোকনাথ মন্দিরের গ্রিলের তালা কেটে প্রণামী বাক্স ও বাক্সে থাকা প্রায় এক লক্ষ টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। মন্দির পরিচালনা কমিটির সম্পাদক পার্থপ্রতিম দেব জানান, রবিবার সকালে তাঁরা দেখতে পান মন্দিরের গ্রিলে থাকা তালাটি কাটা অবস্থায় রয়েছে এবং মন্দিরের ভেতরে থাকা প্রণামী বাক্স নেই। গত তিন বছর থেকে এই প্রণামী বাক্স খোলা হয়নি। মন্দির পরিচালনা কমিটির ধারণা, এই প্রণামী বাক্সে কমপক্ষে এক লক্ষ টাকা ছিল। ঘটনার পরই ময়নাগুড়ি থানায় অভিযোগ জানানো হয়েছে। ঘটনার তদন্তে নেমে সোমবার মন্দির থেকে এক কিলোমিটার দূরে একটি পুকুর থেকে ওই প্রণামী বাক্সটি উদ্ধার করে পুলিশ। ঘটনায় জড়িত থাকার অপরাধে স্থানীয় দুই যুবককে আটক করেছে পুলিশ।

- Advertisement -

জলপাইগুড়ি জেলা পুলিশের ডিএসপি ক্রাইম বিক্রমজিৎ লামা জানান, ওই দুই অপরাধীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনায় আরও কেউ জড়িত রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।