বর্ধমান, ৯ অক্টোবরঃ প্রতিমা নিরঞ্জনের সময় ভাগীরথী নদীতে তলিয়ে গিয়ে মৃত্যু হল দু’জনের। বুধবার ঘটনাটি ঘটে পূর্ব বর্ধমানের কাটোয়া ও কালনায়। মৃতরা হলেন মিহির সর্দার (৬০) ও সুজয় পাল (১৭)। পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বিকালে কাটোয়ার অগ্রদীপ পঞ্চায়েতের কালিকাপুর গ্রামের বাসিন্দারা ভাগীরথীর কালিকাপুর ঘাটে প্রতিমা নিরঞ্জন করতে যান। কালিকাপুর গ্রামের বাসিন্দা মিহির সর্দারও তাঁদের সঙ্গে গিয়েছিলেন। দুর্গা প্রতিমা নিরঞ্জনের সময় নদীতে তলিয়ে যান ওই ব্যক্তি। অনেক খোঁজাখুজির পর তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিন মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কাটোয়া মহকুমা হাসপাতাল মর্গে পাঠানো হয়।

অপরদিকে, একাদশ শ্রেণির পড়ুয়া মৃত সুজয় পাল কালনার মিরের বাগান এলাকার বাসিন্দা। এদিন দুপুরে গ্রামের পুজোর দুর্গা প্রতিমা বিসর্জনে গিয়ে সেও ভাগীরথীতে তলিয়ে যায়। পরে বিকালের দিকে নদী থেকে তার মৃতদেহ উদ্ধার হয়। এদিন মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কালনা মহকুমা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ছবিঃ প্রতীকী