অগ্নিদগ্ধ হয়ে মা ও মেয়ের মৃত্যু

234
প্রতীকী ছবি

অনলাইন ডেস্ক: অগ্নিদগ্ধ হয়ে মা ও মেয়ের মৃত্যু হল। দক্ষিণ কলকাতার পর্ণশ্রী থানা এলাকার দ্বিজেন মুখোপাধ্যায় রোডের ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, শনিবার দুপুর ১২টা পর ওই রাস্তা লাগোয়া একটি দোতলা বাড়ি থেকে তীব্র বিস্ফোরণের শব্দ হয়। স্থানীয়রা বাইরে বেরিয়ে দেখেন, ওই বাড়িতে দাউ দাউ করে আগুন জ্বলছে। দমকল খবর দেওয়া হয়। দমকলের দু’টি ইঞ্জিন ও কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা এলাকায় পৌঁছে উদ্ধারকাজ শুরু করেন।

- Advertisement -

এদিকে আগুনে জেরে ওই বাড়ির কিছু বাসিন্দা আটকে ভেতরে আটকে পড়েন। পুলিশ সূত্রে খবর, ওই বাড়ির একটি ঘর থেকে সোমা মিত্র (৬৮) ও তাঁর মেয়ে কাকলি মিত্রের (৪৪) অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করা হয়। ঘরের মধ্যেই মৃত অবস্থায় পড়ে ছিলেন তাঁরা।

আগুন লাগার সময় ওই বাড়িতে পাঁচ জন ছিলেন। এক তলায় ছিলেন ছবি ঘোষ, মৌসুমী ঘোষ এবং হীরক ঘোষ। বাকি দুজন অর্থাৎ সোমা মিত্র ও তাঁর মেয়ে কাকলি মিত্র দোতলায় ছিলেন। একতলায় থাকা তিনজনকেই সুস্থ অবস্থায় উদ্ধার করেছে দমকল।

দমকলকর্মীদের দাবি, শর্টসার্কিট থেকেই বিস্ফোরণ ঘটেছে। প্রাথমিকভাবে গ্যাস সিলিন্ডারে বিষ্ফোরণ ঘটেছে মনে হলেও বাড়ির সব ক’টি গ্যাস সিলিন্ডারই অক্ষত পাওয়া গিয়েছে। দমকলের অনুমান, কোনও বৈদ্যুতিন যন্ত্রে বিস্ফোরণের ফলেই আগুন লাগে।

পুলিশ পুরো ঘটনার তদন্ত শুরু করেছে।