শিলিগুড়ি শহরে ২ করোনা আক্রান্তের মৃত্যু

358

শিলিগুড়ি: বুধবার শিলিগুড়িতে করোনায় সংক্রামিত হয়ে দুজনের মৃত্যু হল। মৃতদেহ একজন পুরনিগমের ১০ নম্বর ওয়ার্ডের চার্চ রোডের বাসিন্দা। অন্যজন মাল্লাগুড়িতে থাকেন। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, চার্চ রোডের বাসিন্দা বিজেন্দ্র গুপ্তা (৭২) মঙ্গলবার সন্ধ্যায় বাড়িতেই অসুস্থ হযে পড়েন। তাঁকে সঙ্গে সঙ্গে শহরের সেবক রোডের একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে ভর্তি নিতে অস্বীকার করে।

এরপরই শহরের আরও একাধিক নার্সিংহোমে ওই ব্যক্তিকে নিযে যাওয়া হলেও কেউই ভর্তি নিতে রাজি হয়নি। এর পরই তাঁকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিত্সকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। অর্থাৎ মেডিকেলে পৌছানোর আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়। এর পর রাতেই ওই ব্যক্তির লালার নমুনা নিয়ে পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবরেটরিতে পাঠানো হয়। সেখান থেকে আজ পজিটিভ রিপোর্ট এসেছে।

- Advertisement -

অন্যদিকে মাল্লাগুড়ির বাসিন্দা রাজকুমার শ্রেষ্ঠা (৫৫) করোনার উপসর্গ নিযে মঙ্গলবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিত্সার জন্য ভর্তি হয়েছিলেন। সেখানেই তাঁর লালার নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়। রিপোর্ট পজিটিভ আসায় রাতেই তাঁকে কাওয়াখালির কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই বুধবার দুপুরে তিনি মারা যান। দুটি মৃতদেহই সরকারিভাবে সত্কারের জন্য প্রশাসনিক তত্পরতা শুরু হয়েছে।