পথ দুর্ঘটনায় আহত ২

426

তুফানগঞ্জ: পথ দুর্ঘটনায় আহত হলেন ২ জন৷ মঙ্গলবার দুর্ঘটনাটি ঘটে তুফানগঞ্জ ১ ব্লকের বালাভুত গ্রাম পঞ্চায়েতের ছড়ারপার এলাকায়। আহতদের নাম জানা যায়নি। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন অসম থেকে ট্রাক বোঝাই করে ইট নিয়ে আসা হচ্ছিল। বালাভুতের ছড়ার পার এলাকায় আসতেই রাস্তার অংশ ভেঙে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি উলটে যায়। আহত হন ট্রাকের চালক এবং খালাসি। গুরুতর আহত অবস্থায় তাঁদের অসমের আগমনি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। এদিকে রাস্তা তৈরিতে দুর্নীতির অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা অনিউদ্দিন শেখ, আনোয়ারা বিবি, হামিদুল হক, মোমিনুর আলি জানান, সাত মাস আগে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার মাধ্যমে উত্তর বালাভুত থেকে ছড়ারপার এলাকা পর্যন্ত রাস্তা তৈরি হয়। এই সড়ক তৈরিতে দুর্নীতির অভিযোগ তুলেছেন তাঁরা। রাস্তা তৈরির কয়েক মাসের মধ্যেই মাটি সরে গিয়েছে। রাস্তার নীচে বিশাল অংশ খালি পরে রয়েছে। স্থানীয়দের তরফে বারবার গার্ডওয়াল দিতে বলা হলেও ঠিকাদার সংস্থা সেই কথা শোনেনি বলে জানিয়েছেন তাঁরা। নিম্নমানের কাজ হওয়ায় এই দুর্ঘটনা ঘটে। যদিও স্থানীয় পঞ্চায়েত সদস্য এই যুক্তি মানতে নারাজ। তিনি বলেন, ‘রাস্তার কাজ সঠিকভাবে হয়েছিল। তবে গ্রামে ট্রাক যাতায়াত নিষেধ রয়েছে। এই নিষেধ উড়িয়ে এলাকায় ট্রাক ঢোকাতেই দুর্ঘটনাটি ঘটে।’ বালাভুত গ্রাম পঞ্চায়েতের প্রধান মিনতি বর্মন বলেন, ‘স্থানীয়রা যে অভিযোগ তুলেছে তা সঠিক। ওই ঠিকাদার নিয়ম না মেনেই কাজ সমাপ্ত করেছেন। যে কারণেই এদিন দুর্ঘটনাটি ঘটে। আমরা বিষয়টির ওপর নজর রেখেছি।’ ঠিকাদার সংস্থার কর্নধার আমজাত হোসেন জানান, সরকারি নিয়ম মেনেই রাস্তার কাজ করা হয়েছে। তবে সেই রাস্তার নীচ থেকে মাটি সরে গেলে কিছু করার নেই। দুর্ঘটনার খবর তিনি পেয়েছেন বলে জানান। এদিন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান বালাভুত পুলিশ ক্যাম্পের পুলিশ আধিকারিকরা। ঘটনার তদন্ত চলছে।