জইশ জঙ্গি সন্দেহে দিল্লি পুলিশের জালে ২

249

নয়াদিল্লী: জইশ-ই-মহম্মদ জঙ্গি সন্দেহে দিল্লি পুলিশ দুইজনকে গ্রেপ্তার করল। সেই সঙ্গে দেশের রাজধানীতে বড় নাশকতার ছক বানচাল হয়ে গেল। সোমবার রাত ১০ টা ১৫ মিনিট নাগাদ দিল্লির সরাই কালে খান এলাকা থেকে ওই দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল বলে সূত্রে খবর। ধৃতদের কাছ থেকে দু’টি সেমি অটোম্যাটিক পিস্তল এবং ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, জইশের সঙ্গে যুক্ত এই দুই সন্দেহভাজনের নাম আব্দুল লতিফ মির ও মহম্মদ আশরফ খতানা। ২২ বছরের আব্দুলের বাড়ি বারামুলায় আর বছর কুড়ির যুবক আশরফ কুপওয়ারার হাটমোল্লা গ্রামের বাসিন্দা। ওই দুই সন্দেহভাজন এর আগে পাক-অধিকৃত কাশ্মীরে পালানোর চেষ্টা করেছিল। কিন্তু সেই ছক বানচাল করে ভারতীয় সেনা।

- Advertisement -

জানা গিয়েছে, এ বার তাদের পরিকল্পনা ছিল রাজধানীতে বড় ধরনের নাশকতা ঘটিয়ে নেপাল হয়ে ফের পাক অধিকৃত কাশ্মীরে পালানোর। কিন্তু তার আগেই এদের গ্রেপ্তারকে বড় সাফল্যের দৃষ্টিতে দেখছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

উল্লেখ্য, এর আগে অগস্টে দিল্লি পুলিশ রাজধানীতে বড় ধরনের নাশকতার ছক বানচাল করে। তখন গ্রেপ্তার করা হয় আইএস-এর এক জঙ্গিকে। তার কাছ থেকে ১৫ কেজির আইইডি-ও উদ্ধার করা হয়েছিল। দিল্লি পুলিশের কাছে খবর ছিল দেওয়ালির সময় রাজধানীতে বড় ধরনের নাশকতার ছক কষেছে জঙ্গিরা। যে কারণে রাজধানীর নানা এলাকায় গত কয়েক দিন ধরে তল্লাশি চালাচ্ছিন স্পেশাল সেল।